ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

জাতির জনক বঙ্গবন্ধু হত্যাকারী স্বাধীনতা বিরোধী পরাজিত শত্রুরা দেশে জঙ্গীবাদ সৃষ্টি করছে -উখিয়া যুবলীগ

dফারুক আহমদ, উখিয়া ॥

বাংলাদেশ যুবলীগ উখিয়া শাখার উদ্যোগে বিশাল সমাবেশে বক্তারা বলেছেন যারা দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্ব মেনে নিতে পারেনি সেই ৭১ এর পরাজিত শত্রুরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ স্বপরিবার কে নির্মম ভাবে হত্যা করেছে। ১৫ আগষ্ট জাতির জন্য এক কলঙ্কময় দিন। শুধু তাই নয় ২০০৪ সালে ২১ আগষ্ট বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে গ্রেনেড হামলা করে হত্যার চেষ্টা করেছিল। আল্লাহর অসীম রহমত তিনি বেচে গেলেও আইভী রহমান সহ অসংখ্য নেতাকর্মী মারা যান। বক্তারা আরো বলেন প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়াচ্ছে তখন স্বাধীনতা বিরোধী চক্র যোদ্ধাপরাধের বিচার বানচাল করার জন্য সারা দেশে পরিকল্পিত ভাবে নাশকতা, সন্ত্রাস ও জঙ্গীবাদের মাধ্যমে নিরীহ মানুষকে হত্যা করছে। কিন্তু আওয়ামীলীগ সরকার ক্ষমতা থাকা কালে জঙ্গীবাদ ও মৌলবাদের উত্থান হতে দেবেনা ।

গত রবি বার বিকেলে কোর্টবাজার ষ্টেশনে জাতীয় শোক দিবস ও ২১ আগষ্ট গণহত্যা দিবস উপলক্ষে উখিয়া যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশাল সমাবেশে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত পৌর মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে উখিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতি আদিল উদ্দীন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য আবুল মনছুর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়াম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান আলহাজ্ব কামাল উদ্দীন মিন্টু, চেয়ারম্যান অধ্যক্ষ শাহাআলম ও আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক নুরুল হুদা। প্রধান বক্তা ছিলেন জেলা যুবলীগের সহ সভাপতি সোহেল আহমেদ বাহাদুর। উখিয়া যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা মাহাবুবুল আলম মাহাবুব, মেম্বার আসহাব উদ্দীন, মোহাম্মদ আলমগীর, সাংবাদিক রাসেল চৌধুরী, যুবলীগ নেতা আবুল হোছাইন আবু, মোহাম্মদ শাহাজাহান, মেম্বার শাহাজাহান চৌধুরী, শাহাজাহান সাজু, কামাল হুসেন, মাসুদ আমিন শাকিল, জসিম উদ্দীন মুসা, দিদারুল আলম, নুরুল আলম মাসুদ, আব্দুল্লাহ আল হারুন, আহসান উল্লাহ বাবর, দুর্জয়, উখিয়া ছাত্রলীগের সভাপতি ছৈয়দ মোহাম্মদ নোমান, সাধারণ সম্পাদক মকবুল হোসেন মিথুন, রতœাপালং যুবলীগের মকছুদ চৌধুরী, মোহাম্মদ শাহাজাহান, আনোয়ার কবির, মানিক, দুলাল, রহমত। জালিয়াপালং যুবলীগের ফজলুল কাদের, ছৈয়দ উল্লাহ, রবিউল হাসান, আব্দুল মুবিন। হলদিয়া পালং যুবলীগের সিরাজুল মোস্তফা, মঞ্জুর আলম, মোজাম্মেল সিকদার, জাহাঙ্গীর আলম চৌধুরী। রাজাপালং যুবলীগের হানিফ সিদ্দিকী, রাসেল উদ্দীন সুজন, আব্দুল মন্নান, সাইফুল ইসলাম। পালংখালী ইউনিয়নের ফয়েজুল ইসলাম, সোহরাব উদ্দীন ভুলো, তারেক রহমান, রেজাউল করিম, জাহাঙ্গীর আলম।

সমাবেশে যুবলীগ নেতা মোহাম্মদ শাহাজাহান চৌধুরী, নুরুল আবছার চৌধুরী, আব্দুল হক, নুরুল হক, সুলতান আহমেদ ও মহিলা সম্পাদিকা জয়নাব বেগম, সদ্য অনুষ্ঠিত ইউ.পি নির্বাচনে মেম্বার নির্বাচিত হওয়ায় তাদেরকে ফুলের তোড়া দিয়ে সংবর্ধিত করা হয়।

পাঠকের মতামত: