ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সরকারী বরাদ্দ থাকলেও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন করেনি পেকুয়া মহিলা বিষয়ক কর্মকর্তা!

pekua,,মুৃহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া ::

সরকারের মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর থেকে বরাদ্দ থাকলেও গত ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেননি পেকুয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা! এমনকি পেকুয়া উপজেলা প্রশাসন আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্টানেও অনুপস্থিত ছিলেন ওই কর্মকর্তা! পরে এ ঘটনা এলাকায় জানাজানি হলে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

 খোঁজ নিয়ে জানা গেছে, বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের জন্য মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে পেকুয়া উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়কে ৪হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। বরাদ্দ অনুযায়ী জাতীয় শোক দিবস পালনের জন্য অধিদপ্তর থেকে সুষ্পষ্ট নির্দেশনা থাকলেও তা মানেননি ব্যাপক ক্ষমতাধর পেকুয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা জান্নাত!

 পেকুয়া উপজেলা পরিষদের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে এ প্রতিনিধিকে জানিয়েছেন, গত ১৫ আগষ্ট উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবসের অনুষ্টানের আয়োজন করা হলেও ওই কর্মকর্তা যোগদান করেনি। শোক দিবস পালনের জন্য কোন ধরনের ব্যানারসহ আলোচনা সভারও আয়োজন করেনি ওই কর্মকর্তা।

 স্থানীয় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা জানান, পেকুয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাতীয় শোক দিবস পালন না করে চরম দৃষ্টতা প্রদর্শন করেছেন। তারা এ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের যথাযথ কর্তৃপক্ষের নিকট হস্থক্ষেপ কামনা করেছেন।

 এ প্রসঙ্গে জানার জন্য পেকুয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা জান্নাতের সাথে বৃধবার বিকালে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, অধিদপ্তর থেকে শোক দিবস পালনের জন্য বরাদ্দ দিলেও আমরা এখনো পায়নি। তবে ওই বরাদ্দগুলো পেলে উপজেলা প্রশাসনকে দিয়ে দিবেন। শোক দিবস কেন পালন করেননি জানতে চাইলে ওই কর্মকর্তা বলেন, উপজেলা প্রশাসনের সাথেতো সমন্বয় করে পালন করা হয়েছে।

 এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে কক্সবাজার জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুব্রত বিশ্বাস জানান, আমি যতটুকু জানি পেকুয়ায় উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করা জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

পাঠকের মতামত: