ঢাকা,বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪

চকরিয়ায় চিংড়ি প্রকল্পে অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলা, অস্ত্রের মুখে লক্ষাধিক টাকার মাছ লুট

sontrasi hamlaএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের রামপুর চিংড়ি জোনে ৬০একর আয়তনের একটি চিংড়ি প্রকল্পে হামলা চালিয়েছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। ওইসময় তাঁরা অস্ত্রের মুখে প্রকল্পের কর্মচারীদের জিন্মি করে মারধরের পর লুটে নিয়ে গেছে প্রায় লক্ষাধিক টাকার মাছ, জালসহ মালামাল। বুধবার দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে চিংড়ি জোনের ৫নম্বর পোল্ডারে আবদুল হাকিম নামের চিংড়িচাষীর ওই প্রকল্পে ঘটেছে এ হামলা ও লুটপাটের ঘটনা।

বৃহস্পতিবার বিকালে চকরিয়া প্রেসক্লাবে চিংড়ি প্রকল্পের মালিক উপজেলার সাহারবিল ইউনিয়ন বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি আবদুল হাকিম বলেন, রামপুর চিংড়িজোনের ৫নম্বর পোল্ডারে ৬০একর আয়তনের তার একটি চিংড়ি প্রকল্প রয়েছে। বুধবার রাত আনুমানিক আড়াইটার দিকে ১০-১২জনের অস্ত্রধারী সন্ত্রাসী তার চিংড়ি প্রকল্পে হানা দিয়ে অস্ত্রের মুখে প্রকল্পের কর্মচারীদের জিন্মি করে ফেলে। এরপর তাঁরা খামার ঘর থেকে প্রায় লক্ষাধিক টাকার মাছ ও জালসহ বিভিন্ন মালামাল লুটে নিয়ে।

চিংড়ি প্রকল্পের মালিক অভিযোগ করেছেন, উপজেলার বদরখালী ইউনিয়নের বিএনপি নেতা নুর-উন নবী সিকদারের ইন্ধনে তার ছেলে যুবদল নেতা বুলবুলের নেতৃত্বে অস্ত্রধারীরা চিংড়ি প্রকল্পে হামলার ঘটনাটি সংগঠিত করেছে। ঘটনার পর থেকে অস্ত্রধারীরা তার চিংড়ি প্রকল্পটি দখলে রেখেছে বলে অভিযোগ করেন আবদুল হাকিম। ঘটনার ব্যাপারে চকরিয়া থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তিনি। #

পাঠকের মতামত: