ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রীর সঙ্গে নিশা দেশাইয়ের বৈঠক

Hasina_Nisha1468250696নিজস্ব প্রতিবেদক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

 সোমবার বিকেল ৫টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক হয়। ঘণ্টাব্যাপী বৈঠকে গুলশানের রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলাসহ বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা হয় বলে জানা গেছে।

 প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বৈঠকে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে তথ্য আদান-প্রদানের বিষয়ে গুরুত্ব আরোপ করেন নিশা দেশাই। এ সময় জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করে বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন তিনি।

 প্রধানমন্ত্রী নিশা দেশাইকে বলেন, আমি নিজেই সন্ত্রাসের শিকার। বাংলাদেশে রাজনীতি করতে গিয়ে কয়েক দফা সন্ত্রাসের শিকার হয়েছি। আমার ওপর কয়েকবার হামলা করা হয়েছে। সরকার সন্ত্রাসবাদ নিয়ে সচেতন রয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

 এর আগে প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানসহ সরকারের উচ্চ পর্যায়ের একাধিক ব্যক্তির সঙ্গে বৈঠক করেন নিশা দেশাই বিসওয়াল।

পাঠকের মতামত: