ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

উখিয়ায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে দূর্বৃত্তরা

১০ফারুক আহমদ, উখিয়া :::

উখিয়ার সোনার পাড়া গ্রামের মোহাম্মদ রুবেল নামক এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে দূর্বৃত্তরা। গত শুক্রবার সন্ধ্যায় মেরিণ ড্রাইভ সড়কের রেডিয়ান হ্যাচারী নামক স্থান থেকে তাকে অপহরন করে ঝাউ বাগানে নিয়ে দূর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে এলো পাতাড়ী কুপিয়েছে। স্থানীয় জনগন চিৎকার শুনে ঘটনা স্থলে গিয়ে আহত অবস্থায় রুবেলকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে জরুরী বিভাগে ভর্তি করা হয়।

জানা যায় উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পশ্চিম সোনার পাড়া গ্রামের আজিজুল হকের পুত্র ও যুবলীগ নেতা মোহাম্মদ রুবেল গত শুক্রবার সন্ধ্যা ৭টায় বাড়ি থেকে বের হয়ে মেরিণ ড্রাইভ সড়কের রেডিয়ান হ্যাচারীর সামনে পৌছলে একদল দূর্বৃত্ত গাড়ি যোগে এসে তাকে মারধর করে অস্ত্রের মুখে জিম্মি করে সাগরের পাশে ঝাউ বাগানের নিয়ে আসে। সেখানে লোহার রড, অস্ত্রের বাট, ও ধারালো দা দিয়ে তাকে এলোপাতাড়ী কুপিয়ে হত্যার চেষ্টা করে।

শোর চিৎকার শুনে স্থানীয় জনগন ঝাউ বাগানে এগিয়ে আসলে দূর্বৃত্তরা পালিয়ে য়ায়। পরে গুরুতর আহত অবস্থায় রুবেলকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে আসে। আহত রুবেল চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিকদের অভিযোগ করে বলেন পশ্চিম সোনার পাড়া গ্রামের শামশুল আলমের পুত্র জালাল, আতাউর রহমানের পুত্র জাহেদ, নুরুল কাদের, কালু বলির ছেলে অজি উল্লাহ প্রকাশ গুরাইয়া ও ঘোনারমুখ গ্রামের মাহাম্মদ। এ ঘটনার নেতৃত্ব দিয়েছে মানব পাচার কারী দলের গড ফাদার রেবি ম্যাডামের স্বামী নুরুল কবির। হামলার সময় অচেনা দাড়িওয়ালা উগ্র মৌলবাদী ৪জন সন্ত্রাসী ঘটনা স্থলে পূর্ব থেকে উপস্থিত ছিল। মূলত তাকে হত্যার উদ্দেশ্যে চিহ্নত দূর্বৃত্তরা অপহরন করে ন্যাক্কার জনক ভাবে ধারালো অস্ত্র দিয়ে এলো পাতাড়ী কুপিয়েছে বলে তিনি জানান।

স্থানীয় মেম্বার রফিক উল্লাহ, ঘটনার সত্যতা স্বীকার করে বলেন এ ধরনের হামলায় জড়িত সন্ত্রাসীদেরকে গ্রেপ্তারের দাবি জানান। গ্রাম বাসীরা বলেন, সাগর পথে মানব পাচার ও ইয়াবা ব্যবসা বন্ধে প্রতিবাদ করার অপরাধে রুবেলকে পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়েছে তারা। এ ব্যাপারে ৭জন কে আসামী করে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

পাঠকের মতামত: