ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

উখিয়ায় বন্যপ্রানী ও মৎস্য সম্পদ সংরক্ষন বিষয়ক ক্যাম্পেইন অনুষ্টিত

১২ফারুক আহমদ, উখিয়া :::

উখিয়ায় বন্যপ্রানী ও মৎস্য সম্পদ সংরক্ষন বিষয়ক জনসচেতনা মূলক ক্যাম্পেইন গতকাল মঙ্গলবার উখিয়া রেঞ্জ কার্যালয়ে অনুষ্টিত হয়েছে। পরিবেশ ও বন মন্ত্রনালয় এবং বিশ্ব ব্যাংক যৌথ আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, উখিয়া রেঞ্জ কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার দক্ষিণ বন বিভাগের সহকারী বন সংরক্ষক সরওয়ার আলম। বিশেষ অতিথি ছিলেন, যথাক্রমে উখিয়া থানার ওসি মোঃ হাবিবুর রহমান ও প্রানী সম্পদ কর্মকর্তা মোঃ সাহাব উদ্দিন। বক্তব্য রাখেন, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি রফিকুল ইসলাম, উখিয়া সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহম্মদ, সাংবাদিক মাহমুদুল হক বাবুল, মেম্বার মোজাফর আহম্মদ সওদাগর, শেডের আবু সরওয়ার, আনজুমান আরা। এ সময় উখিয়া বিট কর্মকর্তা মাজাহারুল ইসলাম, দুছড়ি বিট কর্মকর্তা মোঃ আমির হোসেন গজনবী, জনপ্রতিনিধি, সংবাদকর্মী, বন সহব্যবস্থাপনা কমিটির সদস্য, সামাজিক বনায়নের উপকার ভোগীগণ উপস্থিত ছিলেন। অনুষ্টানটি সঞ্চলনা করেন, থাইংখালী বিট কর্মকর্তা আব্দুল মন্নান।

এদিকে বিকাল ৩ টায় অনুরুপ ভাবে বন্যপ্রানী ও মৎস্য সম্পদ সংরক্ষন বিষয়ক জনসচেতনা মূলক ক্যাম্পেইন ইনানী ফরেষ্ট ডাক বাংলো চত্বরে অনুষ্টিত হয়। ইনানী রেঞ্জ কর্মকর্তা ব্রজ গোপাল রাজ বংশী। এতে প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার দক্ষিণ বন বিভাগের সহকারী বন সংরক্ষক সরওয়ার আলম। বক্তব্য রাখেন, উখিয়া সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহম্মদ, এনজিও সংস্থা শেডের সাহাদাৎহোসেন, মেম্বার নাজিম উদ্দিন, মেম্বার মোজাম্মেল হক, মেম্বার শফিউল আলম, মনিরুল ইসলাম, লাল মোহাম্মদ। এ সময় ইনানী বিট কর্মকর্তা জাকির হোসেন, রাজাপালং বিট কর্মকর্তা নুরুল আবছার, জনপ্রতিনিধি, সংবাদকর্মী, বন সহব্যবস্থাপনা কমিটির সদস্য, সামাজিক বনায়নের উপকার ভোগীগণ উপস্থিত ছিলেন। অনুষ্টানটি সঞ্চলনা করেন, ছোয়াংখালী বিট কর্মকর্তা তৌহিদুর রহমান।

################

ইনানীতে পুলিশের অভিযানে ত্রাস আবছার গ্রেপ্তার

ফারুক আহমদ, উখিয়া :::

উখিয়ার বহুল আলোচিত একাধিক মামলার পলাতক আসামী ও মনখালী এলাকার নুরুল আবছার প্রকাশ আবছারকে অবশেষে ইনানী পুলিশ অভিযান চালিয়ে আটক করতে সক্ষম হয়েছে। গত সোমবার রাত দেড়টার দিকে তাকে নিজ বাড়ী থেকে আটক করা হয় বলে জানা যায়। আটককৃত আবছার উপজেলার জালিয়াপালং ইউনিয়নের মনখালী গ্রামের মনির আহম্মদের ছেলে বলে জানা যায়। ইনানী পুলিশ ফাঁড়ির আইসি আরিফুল ইসলাম বলেন, আটককৃত আবছারের বিরুদ্ধে ধর্ষণ, অপহরণ, ছিনতাই, ডাকাতি সহ একাধিক মামলার গ্রেপ্তারি পরয়োনা জারি রয়েছে । অপর দিকে সোমবার রাত ২ টার দিকে একই এলাকায় অভিযান চালিয়ে ধর্ষণ মামলার ২ পলাতক আসামীকে আটক করতে সক্ষম হয়েছে পুলিশ। আটককৃতরা হলেন, মনখালী এলাকার মৃত আব্দুল্লার ছেলে চকিদার আবুল বশর ও একই এলাকার মৃত কবির আহম্মদের ছেলে রাশেদুল্লাহকে আটক করে পুলিশ। এ ব্যাপারে , থানার ওসি মোঃ হাবিবুর রহমান আসামী আটকের সত্যতা স্বীকার করেন এবং আটককৃতদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।

পাঠকের মতামত: