ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

উখিয়ার আলোচিত ইয়াবা বখতিয়ার পিতা, ভাই সহ ঢাকায় আটক

mail.google.comউখিয়া প্রতিনিধি :::

ইয়াবার একটি বড় চালান তার নিজস্ব ট্রাকে করে ঢাকায় পাঠিয়ে বিমান যোগে ঢাকায় যান বখতিয়ার, ভাই ও পিতা। অনুসন্ধান করে এই তথ্য জানা গেছে। গোয়েন্দা সংস্থার কাছে এই রকম তথ্য থাকায় তাদেরকে আটক করে বলে একাধিক সূত্রে জানা গেছে। তবে এই পর্যন্ত আইনশৃংখলা বাহিনীর পক্ষ থেকে কোন ধরনের বক্তব্য পাওয়া যায়নি। তাদের আটকের বিষয়টি এলাকায় তোলপাড় চলছে। ওই বিমানের যাত্রী টেকনাফের লেদা গ্রামের বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে জানান, বিমানটি অবতরন করার সাথে সাথে সাদা পোশাকে ৫/৬ জনের একটি টিম তাদেরকে তুলে নিয়ে যায়। স্থানীয় সূত্রে জানা যায়, সীমান্ত উপজেলা উখিয়ার বালুখালি গ্রামের আবদুল মজিদের ছেলে বকতিয়ার আহমদ একজন চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী। তার বিরুদ্ধে ইয়াবাসহ একাধিক মামলা রয়েছে। এই ছাড়া সে ২০০৮-০৯ সালের দিকে বিপুল পরিমাণ ইয়াবাসহ বিজিবির হাতে আটক হয়। এক সময়ে খেটে খাওয়া বখতিয়ার এখন কোটি কোটি টাকার মালিক। নগদ টাকা ছাড়াও মাইক্রো, ডাম্পার, ট্রাক, টেকনাফ সড়কের কয়েকটি স্পেশাল সার্ভিস রয়েছে বলে একাধিক সুত্রে জানা গেছে। অনুসন্ধানে জানা গেছে, গত ৪ জুন অনুষ্ঠিত ইউপি নির্বাচনে পালং খালী ২ নং ওয়ার্ডের মেম্বার পদে অংশ নিয়ে ৫০-৬০ লাখ টাকা ব্যয় করেন। তার ছোট ভাই জাহাঙ্গীর কবিরের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক অনুসন্ধান করে দেখা গেছে তারা আওয়ামী যুবলীগের রাজনীতির সাথে স¤পৃক্ত। এছাড়া ও বড় বড় রাজনৈতিক নেতাদের সাথে ও তাদের সু সম্পর্ক রয়েছে। রাজনৈতিক মহল ছাড়া ও প্রশাসন ও বড় মাপের সাংবাদিকদের সাথে মধুর সম্পর্ক রয়েছে। এছাড়াও তারা ঢাকায় আইন শৃংখলা বাহিনীর গ্রেফতার হওয়ার খবরে এলাকায় তার সহযোগীরা গ্রেপ্তার আতংকে ভোগছে বলে জানা গেছে।

এদিকে গত সোমবার বিকাল ৪ টায় তাদেরকে ঢাকা বিমান বন্দর এলাকায় তল্লাসী চালিয়ে বখতিয়ার মেম্বার, তার সহোদর জাহাঙ্গীর কবির, পিতা আবদুল মজিদকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন পালংখালী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ফজল কাদের ভুট্টো। কক্সবাজার থেকে বিমান যোগে ঢাকায় অবতরনের পরপরই তাদের আটক করা হয়। তবে বখতিয়ারের ঘনিষ্ঠ জন হিসেবে পরিচিত পালংখালী ইউনিয়নের ১ ওয়ার্ডের নবনির্বাচিত আরেক ইউপি সদস্য নুরুল আবছার চৌধুরী জানান, বখতিয়ার, জাহাঙ্গীর সহ ৩ জনকে খুজে পাওয়া যাচ্ছেনা। কিন্তু গ্রেফতারের কথা সে অস্বীকার করেন। নুরুল আবছার চৌধুরী আরো জানান, ঢাকায় বিমান থেকে অবতরনের পর থেকে তাদের খুজে পাওয়া যাচ্ছে না, তিনি দাবী করেন তাদের ৩ জনকে অপহরণ করা হয়েছে। আমরা গোয়েন্দা পুলিশসহ সব জায়গায় খোঁজ নিয়েছি। কিন্তু তাদের পাওয়া যায়নি।

এ ব্যাপারে জানার জন্য বখতিয়ার এবং জাহাঙ্গীরের মুঠোফোনে শত চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

 ############

উখিয়ায় পুলিশের সাঁড়াশি অভিযানে আটক- ১১

উখিয়া প্রতিনিধি :::

উখিয়া থানা পুলিশের সাঁড়াশি অভিযানে সাজাপ্রাপ্ত, ওয়ারেন্টভূক্ত ও ইয়াবা পাচারের দ্বায়ে উপজেলা বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১১ জন আসামীকে আটক করতে সক্ষম হয়েছে পুলিশ। জানা গেছে, থানার ওসি (তদন্ত) কায় কিসলুর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত আসামী সহ ১১ জনকে আটক করেছে। আটককৃতদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে। এ ব্যাপারে ওসি (তদন্ত) কায় কিসলু বলেন, অপরাধীরা যত বড়ই শক্তিশালী হোক না কেন তাদেরকে কোন প্রকার ছাড় দেওয়া হবে না।

পাঠকের মতামত: