ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পেকুয়ায় ভূঁয়া ডাক্তারের ভূল চিকিৎসায় ৪ বছরের শিশুর মৃত্যুর অভিযোগ

aaaaaপেকুয়া প্রতিনিধি ::

কক্সবাজারের পেকুয়া উপজেলায় কথিত এক ভূঁয়া চিকিৎসকের ভুল চিকিৎসায় ৪ বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ১৯ জুন রাত ১০টার দিকে ঘটনাটি ঘটেছে, পেকুয়া উপজেলা সদরের চৌমুহুনী ষ্টেশনের কথিত ডাক্তার শাহাব উদ্দিনের চেম্বারে।

 সরেজমিনে গিয়ে জানা গেছে, গতকাল রাত ৯টার দিকে ওই ভূঁয়া ডাক্তারের চেম্বারে বারবাকিয়া ইউনিয়নের কাদিমাকাটা গ্রামের পুতু তার ৪ বয়সী শিশু কন্যা প্রমিকে চিকিৎসার জন্য ভর্তি করান। এসময় কথিত ডাক্তার শাহাব উদ্দিন শিশু প্রমিকে একটি ইনজেকশন পুশ করলে সাথে সাথেই ওই শিশুর পেট ফুলে যায়। পরে রাত রাত ১০টার দিকেই শিশু প্রমি অসহ্য যন্ত্রণায় মৃত্যুর কোলে ঢলে পড়ে।

 শিশুর পিতা পুতু ও আত্মীয় স্বজনরা অভিযোগ করেছেন, প্রমি সর্দি কাশি ও জ্বর হলে ডাক্তার শাহাব উদ্দিনের চেম্বারে ভর্তি করা হয়। কিন্তু ওই চিকিৎসকের ভুলের কারণে প্রমি মারা যায় বলে তারা অভিযোগ করেছেন। এদিকে পেকুয়া চৌমুহুনী ষ্টেশনে ভূঁয়া ডাক্তারের চেম্বারে ভূল চিকিৎসায় শিশু রোগীর মৃত্যুর খবর ছড়িয়ে স্থাণীয় ব্যবসায়ী ও এলাকাবাসীরা এসে ওই ডাক্তারের চেম্বার ঘিরে ফেলে। এসময় কৌশলে কথিত ডাক্তার শাহাব উদ্দিন পালিয়ে যায়। এ ঘটনায় স্থাণীয়রা চরমভাবে বিক্ষুদ্ধ হয়ে উঠে।

 খোঁজ নিয়ে জানা গেছে, কথিত ডাক্তার শাহাব উদ্দিন পেকুয়া সিকদার পাড়া গ্রামের মৃত মাষ্টার নেছার আহামদের পুত্র বলে জানা গেছে। দীর্ঘদিন ধরে পেকুয়া চৌমুহুনী ষ্টেষনে চেম্বার খুলে কয়েকটি সিচ বসিয়ে রোগী ভর্তি করিয়ে প্রশাসনের নাকের ঢগায় অবৈধভাবে চিকিৎসা কার্যক্রম চালিয়ে আসছিল। র্দীঘদিন স্বাস্থ্য সহকারী চাকুরী করে বিড়ত ১০/১৫ বছর পুর্বে চাকুরী থেকে অবসর গ্রহণ করেন কথিত ডাক্তার শাহাব উদ্দিন। এরপর থেকে চৌমুহুনী এলাকায় মাষ্টার নুরুল হক চৌধুরী মার্কেটের নিচ তলায় একটি দোকান ভাড়া নিয়ে অবৈধ চিকিৎসা কার্যক্রম চালিয়ে যাচ্ছিল।

 ভূল চিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পড়া শিশু প্রমির আত্মীয় স্বজনরা জানান, তারা এঘটনায় ওই কথিত চিকিৎসক শাহাব উদ্দিনের বিরুদ্ধে মামলা করবেন।

পাঠকের মতামত: