ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বর্ণিল আয়োজনে পালিত হলো যায়যায়দিন পত্রিকার ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী

wwwwwসংবাদ বিজ্ঞপ্তি ::

 “ষোল কোটি মানুষের জন্য প্রতিদিন” এই স্লোগানকে সামনে রেখে কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে দৈনিক যায়যায়দিন পত্রিকার ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী। পত্রিকার সহযোগী সংগঠন যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে সোমবার সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনার হতে বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কক্সবাজার প্রেসক্লাবে গিয়ে শেষ হয়। পরে প্রেসক্লাবের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 অনুষ্ঠানে সিনিয়র সাংবাদিক ফজলুর কাদের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন, যায়যায়দিন পত্রিকার কক্সবাজার জেলা প্রতিনিধি জাবেদ আবেদীন শাহীন

 সভায় বক্তারা বলেন, সাংবাদিকতা মহান ও পবিত্র পেশা। এ পেশায় সত্য ও বস্তুনিষ্ঠতার কোনো বিকল্প নেই।। কলমই হলো সাংবাদিকদের প্রধান অবলম্বন। সাংবাদিকদের অনেক কষ্টের মধ্যদিয়েও সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হয়। মিথ্যা সংবাদ কিছুক্ষণ বা কয়েকদিনের জন্য কারো কারো কাছে বাহবা কুড়োতে পারে, কিন্তু সংশ্লিষ্ট ব্যক্তি কিংবা যারা সত্য জানেন তাদের কাছে চিরদিনের জন্য ঘৃণার পাত্র হয়ে থাকে। বক্তারা আরো বলেন, সংবাদপত্র পরিবর্তন অবশ্যম্ভাবী হয়ে ওঠে এবং দিন বদলের পালাবদল ঘটে। কিছু কিছু নতুন ধারার সূচনা হয়। তবে কখনো কখনো সময়ের নিষ্ঠুর পরিহাস-এর বাস্তবতায় চেতনালব্ধ জ্ঞানও হোঁচট খায় ,তখন বার্ট্রান্ড রাসেলের সেই উক্তিটিই বলতে হয় যে, আজকের পৃথিবীতে সংকটের মূল কারণ হচ্ছে মূর্খরা সমপূর্ণ সুনিশ্চিত আর বুদ্ধিমানেরা সংশয়ে ভরা।

বক্তারা আরো বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ কওে গণ মানুষের অধিকার ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহবান জানান। কক্সবাজারে কর্মরত সাংবাদিকদের মধ্যে বিভাজন সৃষ্টিকারীদেও বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে রুখে অপসাংবাদিকদেও বর্জন করারও আহবান জানান। আলোচনা সভায় বক্তারা দৈনিক যায়যায়দিন পত্রিকার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

 অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এড: অরুপ বড়–য়া তপু, এড: ইউসুপ আরমান, এড: এম বসির আহমেদ, সিনিয়র সাংবাদিক ডেইলী স্টারের নিজস্ব প্রতিবেদক মুহাম্মদ আলী জিন্নাত, রাসেল চৌধুরী( মানবজমিন), শফিউল্লাহ শফি(বৈশাখী টিভি), আনোয়ার হাছান চৌধুরী, (কক্সবাজার খবর প্রধান সম্পাদক), শামীম সরওয়ার(ফোকাস বাংলা), ওমর ফারুক(জিটিভি) , ছৈয়দ আলম(হিমছড়ি), রফিকুল ইসলাম সোহেল(কক্সবাজার বাণী), মো: শফিক(বাকঁখালী), আমিরুল ইসলাম রাশেদ(কক্সবাজারমেইল ডটকম), বেদারুল আলম(দেশ বিদেশ), রাশেদ রিপন(দেশবিদেশ) আবদুল্লাহ নয়ন(দ্যা রিপোর্ট), মঈনুদ্দিন(সমুদ্রকনন্ঠ,, আবুল কালাম(কবি),সাহেদ ইমরান মিজান(বাকঁখালী) , শাহনেওয়াজ(রুপসীগ্রাম),আতিকুর রহমান মানিক(আমাদেও কক্সবাজার),বলরাম দাশ অনুপম(ইনানী) মাসুদরান(এনজিও কর্মী) ,মো: ইউনুছ(ক্যামেরাপার্সন),বাবু দক্ত(ক্যামেরা পার্সন) প্রমুখ।

পাঠকের মতামত: