ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চকরিয়ায় চিংড়ি ঘের জবরদখল চেষ্টাকালে লম্বা বন্দুক উদ্ধার, চারজন অস্ত্রধারী আটক

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার চিংড়িজোনের একটি ঘের জবরদখল করতে গিয়ে জনগণের হাতে চার অস্ত্রধারী আটক হয়েছে। এসময় তাদের হেফাজত থেকে একটি দেশীয় তৈরি লম্বা বন্দুক ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। শনিবার রাত সাড়ে বারোটার দিকে উপজেলার চিংড়িজোনের কিয়ারাদিয়া এলাকায় ঘটেছে এ ঘটনা। পরে স্থানীয় জনতা অস্ত্রসহ আটক চারজনকে চকরিয়া থানা পুলিশের কাছে সোর্পদ করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

স্থানীয় লোকজন জানান, শনিবার রাত সাড়ে ১২ টার দিকে উপজেলার চিংড়িজোনের আওতাধীন পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের চোয়ারফাড়ির অদুরে কিয়ারারডিয়া নামক এলাকার একটি চিংড়ি ঘের জবরদখল করতে হানা দেয় একদল অস্ত্রধারী। ওইসময় ঘেরের পাহারাদার ও কর্মচারীর শোর চিৎকারে আশপাশের ঘের থেকে লোকজন এগিয়ে এসে অস্ত্রধারীদের ধাওয়া দেন। একপর্যায়ে পালিয়ে যাওয়ার পথে উপস্থিত জনগণ ঘটনাস্থল থেকে চারজনকে আটক করে।

এসময় তাদের হেফাজত থেকে একটি দেশীয় তৈরি লম্বা বন্দুক ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করে। পরে খবর পেয়ে চকরিয়া থানা পুলিশের একটি মামলা ঘটনাস্থলে পৌঁছে চারজনকে থানায় নিয়ে যান।

আটকৃকরা হলেন চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের নুরুচ্ছাফার ছেলে আব্দুল মাবুদ (৩২), পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের দরবেশকাটা এলাকার আবদুল আজিজের ছেলে ইমতিয়াজ(২৮), বদরখালী ইউনিয়নের নুরুল ইসলামের ছেলে নুরুল আবছার (৩২) ও কোনাখালী ইউনিয়নের ছাবের আহমদ এর ছেলে এমদাদ (৩০)।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, চিংড়িজোনে জবরদখল চেষ্টাকালে জনগণের সহযোগিতায় ঘটনাস্থল থেকে চারজন অস্ত্রধারীকে আটক ও তাদের হেফাজত থেকে একটি দেশে তৈরি লম্বা বন্দুক ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

ওসি বলেন, আটককৃতদের বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে। গতকাল রোববার তাদেরকে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: