ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

টেকনাফে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভূট্টোর বাবা এজাহার মিয়াসহ দুই আসামীর জামিন নামঞ্জুর

faloupনিজস্ব প্রতিবেদক :

টেকনাফে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভূক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভূট্টোর বাবা এজাহার মিয়াসহ এজাহারভুক্ত দুই আসামীর জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত। (রোববার) কক্সবাজার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ওসমান গনি আলোচিত এই মামলার উভয় পক্ষের কৌসুলীর শুনানী শেষে এ আদেশ দেন। মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিক্রিউটর এড. মমতাজ উদ্দিন, অতিরিক্ত পাবলিক প্রসিক্রিউটর এড. ফরিদুল আলম, সিনিয়র আইনজীবি মো: জাহাঙ্গীর, এড. আমজাদ হোসেন, এড. আয়াছুর রহমান এবং এড. আব্দুল কাইয়ুম। আসামী পক্ষেও আইজীবি ছিলেন মোহাম্মদ মোস্তফা, রফিক।

১৩ মে টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়ায় পেশাগত দায়িত্বপালনকালে ভূট্টোর নেতৃত্বে ৫ সাংবাদিককে কুপিয়ে আহত করে সন্ত্রাসীরা। এসময় সাংবাদিকদের ক্যামেরা ও ল্যাপটপ লুট করা হয়। এ ঘটনায় ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু বাদী হয়ে টেকনাফ থানায় দ্রুত বিচার আইনের একটি মামলা দায়ের করেন। মামলায় পুলিশ এ পর্যন্ত দুই জনকে আটক করেছে।

অপরদিকে ২৬ মে দুপুর ৩টায় মামলার বাদী তৌফিকুল ইসলাম লিপু, হামলায় আহত সুজাউদ্দিন রুবেলকে অপহরন কালে ইয়াবা ভুট্টোর ভাগিনা বেলাল ও ভগ্নিপতি নুরুজ্জামান ওরফে জামালকে ধওে জনতা পুলিশে সোপর্দ করে। এ ঘটনায়, সময় টিভির প্রতিনিধি সুজাউদ্দিন রুবেল বাদি হয়ে কক্সবাজার মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

পাঠকের মতামত: