ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চকরিয়া-পেকুয়া আসনে আচরণবিধি লঙ্ঘন করায় দুই প্রার্থীকে ইসির তলব

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দ্বাদশ সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের  দুই প্রার্থীকে তলব করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি। আগামী ৩ ডিসেম্বর বেলা ১১টার মধ্যে দুই প্রার্থীকে সশরীরে আদালতে হাজির হয়ে এ বিষয়ে লিখিতভাবে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দায়িত্বপ্রাপ্ত নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা ও দায়রা জজ মুহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে এ ব্যাখ্যা চাওয়া হয়েছে।

জানা যায়, ২৯ নভেম্বর নৌকা প্রতীকের প্রার্থী সালাহউদ্দিন আহমদ প্রার্থিতা পাওয়া উপলক্ষে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের হারবাং ইনানী থেকে মোটরসাইকেল শোভাযাত্রা করে চকরিয়া পৌর বাস টার্মিনাল এলাকায় জনসমাবেশ করেন। এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘিত হয়েছে।

একইভাবে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী জাফর আলম ২৭ নভেম্বর নেতাকর্মীদের নিয়ে সিস্টেম চকরিয়া কমপ্লেক্সের সামনে জনসমাবেশ করেছে, যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন। আদেশে আগামী ৩ ডিসেম্বর সকাল ১১টার মধ্যে দুই প্রার্থীকে স্বশরীরে আদালতে হাজির হয়ে এ বিষয়ে লিখিতভাবে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

পাঠকের মতামত: