ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

চকরিয়া-পেকুয়া আসনে নৌকার নতুন মাঝি সালাহউদ্দিন আহমদ সিআইপি, জনমনে আনন্দের বন্যা

এম জিয়াবুল হক, চকরিয়া ::
নানামুখী উদ্বেগ উৎকন্ঠা আর সকল জল্পনা কল্পনার অবশান ঘটিয়ে অবশেষে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার ১(চকরিয়া পেকুয়া) আসনে নৌকার নতুন মাঝি মনোনীত হয়েছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব সালাহউদ্দিন আহমদ সিআইপি। গতকাল রোববার (২৬ নভেম্বর) বিকালে আওয়ামী লীগ সংসদীয় কমিটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনয়ন বোর্ড কতৃক ঘোষিত তালিকায় কক্সবাজার ১ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী পদে সালাহউদ্দিন আহমদ সিআইপিকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। গতকাল রাতে সালাহউদ্দিন আহমদ সিআইপি বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হবার ইচ্ছা জানিয়ে কক্সবাজার ১ (চকরিয়া পেকুয়া) আসন থেকে ইতোমধ্যে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ১২ জন প্রাথী।

তাদের মধ্যে ছিলেন বর্তমান সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব সালাহউদ্দিন আহমদ সিআইপি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক চকরিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, চকরিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আলহাজ্ব ফজলুল করিম সাঈদি, অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা জজ আমিনুল হক, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম সজিব, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য রাশেদুল ইসলাম ও এটিএম জিয়াউদ্দিন চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মহিউদ্দিন বাবর, বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা শাখার সাবেক সভাপতি নুরুল আজিম কনক, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এ এইচ সালাহউদ্দিন মাহমুদ।

গত ২১ নভেম্বর সবাই নৌকার মনোনয়ন ফরম পূরণ করে রাজধানী ঢাকায় আওয়ামী লীগের কার্যালয়ে জমা দিয়েছেন। এরপর সকলের আমলনামা পর্যালোচনা শেষে গতকাল রোববার ২৬ নভেম্বর আওয়ামী লীগের সংসদীয় কমিটির মনোনয়ন বোর্ড কক্সবাজার ১ আসনে সালাহউদ্দিন আহমদ সিআইপিকে দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করেছেন।

উল্লেখ্য চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বাসিন্দা সালাহউদ্দিন আহমদ সিআইপি ইতোপূর্বে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রায় ১৩ বছর দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬ সালে সপ্তম, ২০০১ সালে অষ্টম ও ২০০৯ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে টানা তিনবার কক্সবাজার ১ চকরিয়া পেকুয়া আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছিলেন।
এই তিনটি নির্বাচনে সালাহউদ্দিন সিআইপি অল্প ভোটের ব্যবধানে হেরে গেলেও সেই থেকে অদ্যবদি নির্বাচনী এলাকার জনসাধারণ এবং আওয়ামী লীগের নেতাকর্মীর সঙ্গে নিবিড় যোগাযোগ রক্ষা করেছেন। পাশাপাশি তিনি আওয়ামী লীগের দলীয় বিভিন্ন কর্মসুচিতে সরব উপস্থিতি থাকতেন।

এদিকে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়ায় দলের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন চকরিয়া উপজেলা, পেকুয়া উপজেলা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা এবং চকরিয়া পৌরসভা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকলস্থরের নেতাকর্মী।

আজ বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে নির্বাচনী এলাকার সাধারণ জনগনকে সাথে নিয়ে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগের বিভিন্ন ইউনিয়ন কমিটি। বদরখালী ইউনিয়নে তাৎক্ষণিক আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ জনতা। বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নুরে হোছাইন আরিফ, বদরখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক জসিম উদ্দিন টিটু, শাহাব উদ্দিন শাকিল আনন্দ মিছিলে নেতৃত্ব দেন।

পেকুয়া উপজেলা সদরে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী। জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এসএম গিয়াস উদ্দিন, পেকুয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজম খান, যুবলীগ নেতা আজমগীর আনন্দ মিছিলে নেতৃত্ব দিয়েছেন। মগনামা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান খায়রুল এনামের নেতৃত্বে মগনামা স্টেশন, মাতামুহুরী সাংগঠনিক উপজেলার দরবেশকাটা এলাকায় সাবেক ছাত্রনেতা ইকবাল দরবেশী, সজিব মোস্তফার নেতৃত্বে আওয়ামী লীগের আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

একইসময়ে চকরিয়া পৌরসভার চিংড়ি চত্বরে সর্বস্থরের জনসাধারণ ও আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীর মধ্যে মিষ্টি বিতরণ করা হয়েছে। চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরীর উদোগে উপস্থিত জনসাধারণ এবং দলীয় নেতাকর্মী সবাইকে এসময় মিষ্টি মুখ করা হয়েছে। ##

পাঠকের মতামত: