ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চকরিয়ায় যাত্রীবাহি পুরবি বাসে তল্লাশি ৫ কেজি গাঁজা উদ্ধার, মহিলা গ্রেফতার

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়ায় যাত্রীবাহি বাসে তল্লাশি চালিয়ে ৫ কেজি গাঁজা উদ্ধার ও নুরী আক্তার (৩০) নামের এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাবের একটি টিম। শনিবার (১৮ নভেম্বর) রাত আনুমানিক একটার দিকে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের চেয়ারম্যানপাড়া এলাকায় তল্লাশি চৌকি বসিয়ে গাঁজাসহ ওই নারীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। গ্রেফতারকৃত নুরী আক্তার চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মুসলিমনগর এলাকার মৃত খোরশেদ আলমের স্ত্রী।

র‌্যাব ১৫ কক্সবাজার ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী বলেন, র‌্যাবের আভিধানিক টিমের সদস্যরা বরাবরেই দায়িত্বপূর্ণ এলাকায় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধ পরিকর। এরই ধারাবাহিকতায় আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি শনিবার ১৮ নভেম্বর রাতে যাত্রি বেশে এক নারী অবৈধ মাদকদ্রব্য (গাজাঁ) নিয়ে যাত্রীবাহী পূরবী বাসযোগে (যার রেজি নং-চট্ট মেট্রো-ব-১১-০২৪২) চট্টগ্রাম থেকে কক্সবাজার আসছেন।

গোপন সংবাদের সুত্রধরে র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের এর একটি আভিযানিক টিম এদিন রাত আনুমানিক একটার দিকে কক্সবাজার চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের চেয়ারম্যানপাড়া এলাকায় অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে তল্লাশী অভিযান শুরু করে।

অভিযান চলাকালে যাত্রীবাহী পূরবী বাসটি থামিয়ে তল্লাশিকালে সন্দেহভাজন ওই নারীকে র‌্যাব গ্রেফতার করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে তার হেফাজতে থাকা ট্রাভেল ব্যাগ থেকে
৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃত নারী প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তিনি দীর্ঘদিন ধরে কক্সবাজারের বিভিন্ন এলাকায় মাদকদ্রব্য গাঁজা বিক্রয় করিয়া আসছে এবং চট্টগ্রাম থেকে অভিনব কৌশলে এনে বিভিন্ন এলাকায় সরবরাহ করছে।

উদ্ধারকৃত মাদকদ্রব্য গাঁজাসহ ধৃত আসামীর বিরুদ্ধে
আইনানুগ ব্যবস্থা নিতে গতকাল রাতে চকরিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব ১৫ কক্সবাজার ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

পাঠকের মতামত: