ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

পেকুয়ায় বিয়ের কথা বলে তরুণীর সাথে পুলিশ কনস্টেবলের প্রতারণা!

মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া ::

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায় বিয়ের কথা বলে তরুণীর সাথে বান্দরবান পুলিশ লাইনে কর্মরত পুলিশের এক কনস্টেবলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত পুলিশ কনস্টেবলের নাম আবদুর রহমান (২৩) (কং ১৯৮২)। তিনি চকরিয়া উপজেলার বিএমচর এলাকার নুরুল আবছার প্রকাশ বাবুলের পুত্র এবং বর্তমানে বান্দরবান জেলা পুলিশ লাইনে কর্মরত রয়েছে। আর প্রতারণার শিকার তরুণী রুমি আকতার (২০) পেকুয়া উপজেলার শিলখালী ইউনিনের আলেকদিয়া কাটা গ্রামের মৃত সাহাব উদ্দিনের মেয়ে। এ নিয়ে সম্প্রতি প্রতারণার শিকার তরুণী বান্দরবান জেলার পুলিশ সুপারের কাছে কনস্টেবল আবদুর রহমানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ সুপারের নির্দেশে ওই কনস্টেবলের বিরুদ্ধে বান্দরবান জেলার পুলিশ সুপারের নির্দেশে বিভাগীয় মামলা রুজু হয়। যার মামলা নং ০৫/২৩ ইং। পুলিশ সুপারের নির্দেশে মামলাটি তদন্ত করছেন বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মো: শাহ আলম।

বান্দরবান পুলিশ সুপারের কাছে দায়েরকৃত অভিযোগে প্রতারণার শিকার তরুনী রুমি আকতার দাবি করেছেন, চকরিয়া উপজেলার বিএমচর এলাকার নুরুল আবছার প্রকাশ বাবুলের পুত্র ও পুলিশের কনস্টেবল আবদুর রহমানের সাথে গত ২০১৮ইং সাল থেকে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। প্রেম চলাকালীন সময়ে কনস্টেবল আবদুর রহমান তাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ২০২১ সালের এপ্রিল মাসে চকরিয়া-কক্সবাজারসহ বিভিন্ন জায়গায় নিয়ে তার সাথে একাধিক শারীরিক সম্পর্ক করে এবং তার নিজের স্ত্রীর মতো ব্যবহারও করে। শারীরিক সম্পর্ক করাকালীন মুহুর্তগুলো মোবাইল ফোনের ক্যামরায় ধারণ করে রাখেন আবদুর রহমান। পরে আব্দুর রহমান বাড়িতে ছুটিতে এসে মোবাইলের ক্যামেরায় ধারণ করা ছবি ও ভিডিও দিয়ে ব্লাকমেইল করার হুমকি দিয়ে আরো তিনবার শারীরিক সম্পর্ক করে আমার সাথে। পরবর্তী যখন আমি বিয়ের জন্য আবদুর রহমানকে আমি চাপ সৃষ্টি করলে তখন সে বলে এখনো আমার বিয়ের বয়স হয়নি। এইভাবে সে আমাকে বিভিন্ন বাহনায় কালক্ষেপন করে আসছে। আবদুর রহমান গত ২০২২ সালে ছুটিতে এসেও আমার সাথে শারীরিক সম্পর্ক করে।

লিখিত অভিযোগে প্রতারণার শিকার তরুণী আরো উল্লেখ করেছেন, গত ২০২২ সালে এইচএসসি পরীক্ষা দেওয়ার জন্য কর্মস্থল থেকে ছুটিতে আসলে আমাকে কৌশলে চকরিয়া নিয়ে যায়। পরবর্তীতে আগষ্ট মাসে যখন ছুটিতে আসে। ছুটি শেষ হওয়ার আগে ২০২২ সালের ২৪ আগস্ট আমাকে দেখা করতে বলে তখন আমি তার সাথে দেখা করতে রাজি না হলে সে আমার সাথে শারীরিক সম্পর্ক করার ছবি এবং ভিডিও দেখিয়ে আমাকে ব্লাকমেইল করার চেষ্টা করে এবং আমাকে হুমকি-ধমকি দিয়ে বলে যে, আমার গোপনীয় ভিডিও ও ছবি গুলো আমার পরিবার ও আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবদের নিকট ইন্টারনেটে দিয়ে আমাকে কলংকিত করবে।

অভিযোগের বিষয়ে পুলিশ কনস্টেবল আবদুর রহমানের ব্যক্তিগত মুঠোফোন ০১৬১১৮৩৪৪৮৪ নাম্বারে গত দুদিন ধরে ফোন করে বক্তব্য নেওয়ার জন্য একাধিক চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া গেছে।

বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: শাহ আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদককে বলেন, কনস্টেবল আবদুর রহমানের বিরুদ্ধে বিভাগীয় মামলার তদন্ত কার্যক্রম শেষ পর্যায়ে রয়েছে। কয়েকদিনের মধ্যে মামলার তদন্ত প্রতিবেদন পুলিশ সুপারের কাছে জমা দেওয়া হবে।

পাঠকের মতামত: