ঢাকা,বুধবার, ১৫ মে ২০২৪

চকরিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে মাদরাসা পুড়ে ছাই, ব্যাপক ক্ষতিসাধন

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের পুলেরছড়া এলাকায় দিনদুপুরে একটি মাদারসায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় আগুনে পুড়ে গিয়ে স্থানীয় পুলেরছড়া দাখিল মাদরাসার বিভিন্ন অবকাঠামো ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। গতকাল সোমবার (৫ নভেম্বর) বিকাল পাঁচটার দিকে ঘটেছে অগ্নিকাণ্ডের এ ঘটনা। খবর পেয়ে তাৎক্ষণিক স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহাব উদ্দিন। তিনি বলেন, গতকাল আছরের নামাজের পর হঠাৎ করে মাদরাসায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় আগুনের লেলিহান শিখা বের হতে দেখে আশপাশের লোকজনের মাঝে আতঙ্ক দেখা দেয়। এ অবস্থায় স্থানীয় এলাকাবাসী এগিয়ে এসে আগুন নেভানোর প্রাণপন চেষ্টা চালায়। পরে চকরিয়া উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনলে আশপাশের এলাকা বড়ধরণের ক্ষতিসাধন থেকে রক্ষা পায়।

ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন বলেন, ধারণা করা হচ্ছে, মাদরাসার রান্নাঘর থেকে আগুনের ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় চালার টিন, বিভিন্ন অবকাঠামো আগুনে পুড়ে মাদরাসার ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। বিষয়টি চকরিয়া উপজেলা প্রশাসনকে জানানো হলে গতকাল রাত সাতটার দিকে মাদরাসা পরিদর্শন করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও জেপি দেওয়ান। তিনি এসময় সরকারিভাবে মাদরাসার শিক্ষাক্রম চালু করতে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

পাঠকের মতামত: