ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

পেকুয়ায় হরতাল প্রত্যাখান করে আ’লীগের শান্তি সমাবেশ ও মোটর শোভাযাত্রা

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি :: কক্সবাজারের পেকুয়ায় উপজেলা আ’লীগ ও সহযোগি সংগঠনের নেতৃত্বে হরতাল বিরোধী মোটর শোভাযাত্রা শেষে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে। এছাড়াও সদর ইউনিয়ন আ’লীগের উদ্যোগেও পৃথক বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

আজ রোববার(২৯ অক্টোবর) সকাল ১০টা থেকে পেকুয়া বাজার ও চৌমুহনীতে অবস্থান নিয়ে আ’লীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন শুরু করে।

শান্তি সমাবেশের সভায় উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম বলেন, ঢাকায় শান্তিপূর্ণ এলাকায় সহিংস হামলা চালিয়েছে বিএনপির নেতাকর্মীরা। নির্মমভাবে হত্যা করা হয়েছে পুলিশের এক সদস্যকে। পুড়িয়ে দেয়া হয়েছে অনেক বাস। ক্ষতি করা হয়েছে কোটি কোটি টাকার। ওই সহিংস ও সন্ত্রাসী কার্যক্রম অব্যাহত রাখতে জান মালের ক্ষতি করতে হরতালের ডাক দিয়েছে। আমরা সেই হরতাল প্রত্যাখান করে সন্ধ্যা পর্যন্ত রাজপথে রয়েছি। পেকুয়ায় কোন ধরণের সহিংসতা করা হলে তা শক্তহাতে প্রতিহত করা হবে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত সরেজমিন সড়কের বিভিন্ন পয়েন্টে গিয়ে দেখা গেছে, আ’লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা অবস্থা নিয়ে গাড়ি চলাচল করতে চালকদের উৎসাহ যোগাচ্ছে। একই সাথে হরতাল বিরোধী স্লোগান দিচ্ছে।

এইদিকে সারাদেশে বিএনপি-জামায়াতের ডাকা সকাল সন্ধ্যা হরতাল পেকুয়ায় শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। দূরপাল্লা ও যাত্রীবাহি বাস চলাচল বন্ধ রয়েছে। সড়কে সিএনজি আর টমটম চললেও তা স্বাভাবিকের চেয়ে কম। এই রিপোর্ট লেখা পর্যন্ত হরতালের সমর্থনে বিএনপি- জামায়াতের নেতাকর্মীদের মাঠে দেখা যায়নি। পেকুয়াকে সহিংসতামুক্ত রাখতে শান্তিপূর্ণভাবে হরতাল পালন হবে বলে বিএনপির এক সূত্র জানিয়েছেন।

 

পাঠকের মতামত: