Home » কক্সবাজার » প্রশ্নবিদ্ধ শিক্ষানীতি বাতিল করুন -জামায়াত

প্রশ্নবিদ্ধ শিক্ষানীতি বাতিল করুন -জামায়াত

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

jamat

সংবাদ বিজ্ঞপ্তি:
সরকারের গৃহীত শিক্ষানীতি বাতিলের দাবি এবং প্রস্তাবিত নৈতিকতা বিবর্জিত শিক্ষা আইন প্রণয়ন করার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসাবে শহরে বিক্ষোভ করেছে কক্সবাজার শহর জামায়াতে।

 

২৯ মে বুধবার শহর জামায়াত-শিবির নেতৃবৃন্দের নেতৃত্বে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তাগণ বলেন, সরকার নীতি-নৈতিকতা বিবর্জিত শিক্ষা আইন প্রণয়ন করে দেশের শিক্ষাব্যবস্থাকে ধবংসের মুখোমুখী দাঁড় করিয়েছে। মূলত তারা কথিত শিক্ষা আইনের নামে জাতিকে নৈতিক অধঃপতন ও ধর্মহীনতার দিকে ঠেলে দিতে চায়। নেতৃবৃন্দ বলেন, এক দিকে চলছে ধর্মহীন শিক্ষানীতির আলোকে শিক্ষা আইন করার ষড়যন্ত্র অপর দিকে চলছে পাঠ্যপুস্তক থেকে ইসলাম মুক্তকরণের অভিযান। পাশাপাশি যুক্ত করা হয়েছে নাস্তিক্যবাদী শিক্ষা।

ইতিমধ্যে সাধারণ ধারার শিক্ষা ব্যবস্থার বিভিন্ন বই থেকে বাদ দেয়া হয়েছে, মহানবী হযরত মুহাম্মদ (সা:) ও সাহাবায়ে কেরামসহ মুসলিম মনীষীদের জীবনী, ইসলামী পরিভাষা, ধর্মীয় সংস্কৃতি। বর্তমান সরকার এমন শিক্ষানীতি প্রণয়ন করছে, যা সংখ্যাগরিষ্ঠ মানুষের চিন্তা, আকিদা-বিশ্বাস ও মূল্যবোধের প্রতি সম্মান দেখানো হয়নি।

এখন সেই শিক্ষানীতির আলোকেই চুপিসারে শিক্ষা আইন ২০১৬ করা হচ্ছে যা দেশবাসী মেনে নিবেনা। নেতৃবৃন্দ অবিলম্বে হঠকারিতা পরিহার করে গৃহীত শিক্ষানীতি ও প্রস্তাবিত শিক্ষা আইন বাতিলের জোর দাবি জানান। অন্যথায় সরকারকে গণরোষের মুখোমুখী হতে হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামের বিএনপি কার্যালয় পুলিশের কড়া পাহাড়া

It's only fair to share...32100আবুল কালাম, চট্টগ্রাম ::   পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের সাথে  পুলিশের ...