ঢাকা,শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

বিশিষ্টজনকে সম্মাননা

চকরিয়া সরকারি কলেজে ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন

এম জিয়াবুল হক, চকরিয়া ::
ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে কক্সবাজারের চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে ২০২৩ সালে বার্ষিক ক্রীড়া ও সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং কলেজের প্রতিষ্ঠাতা দাতা ক্যাটাগরীর বিশিষ্টজনকে সম্মাননা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) চকরিয়া সরকারি কলেজ মাঠের স্বাধীনতা মঞ্চে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ ও সম্মাননা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদ্মলোচন বড়ুয়া। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ ও বক্তব্য দেন কক্সবাজার ১( চকরিয়া পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।
চকরিয়া কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আবদুর রহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক লায়ন মোহাম্মদ আলমগীর।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া কলেজের সিনিয়র শিক্ষক অধ্যাপক একেএম শাহাবুদ্দিন, সাবেক সিনিয়র শিক্ষক অধ্যাপক মোস্তাক আহমেদ চৌধুরী, অধ্যাপক সামসুল হুদা,
অধ্যাপক ইন্দ্রজিত বড়ুয়া, অধ্যাপিকা নুসরাত জাহান, অধ্যাপক মুজিবুল হক রতন, অধ্যাপক মাসুদ পারভেজ, অধ্যাপক সেলিনা খাতুন, অধ্যাপক প্রণব কুমার দত্ত, অধ্যাপক মোরশেদুল আলম কাদেরী, কলেজ কমিটির সাবেক সদস্য ফয়সাল চৌধুরী, সাবেক সদস্য আনিসুর রহমান চৌধুরী, কলেজের শিক্ষক অধ্যাপক জিয়াউল হক ভুট্টো, অধ্যাপক রুপন ধর, অধ্যাপক আলী আকবর, অধ্যাপক ইমরুল কায়েস, অধ্যাপক সাইফুল ইসলাম ও অধ্যাপক জয়নাল আবেদীন প্রমুখ।

সমাপনী দিনে কলেজের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব রফিক আহমদ চৌধুরী, আলহাজ্ব আনোয়ার হোসেন চৌধুরী, আলহাজ আব্বাছ আহমদ চৌধুরী, প্রয়াত প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সাহাবুদ্দিন চৌধুরীকে মরণোত্তর সম্মাননা প্রদান এবং একই সঙ্গে কলেজের একমাত্র জীবিত প্রতিষ্ঠাতা শিক্ষক মমতাজ উদ্দীন আহমদ চৌধুরীকে সন্মাননা প্রদান করা হয়। প্রধান অতিথি সাংসদ আলহাজ জাফর আলম অনুষ্ঠানে কলেজের প্রতিষ্ঠাতা ও দাতা ক্যাটাগরীর বিশিষ্টজনের পরিবার সদস্যদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।
অনুষ্ঠানে কলেজের সকল বিভাগের শিক্ষকমণ্ডলী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধীবৃন্দ, কলেজের প্রাক্তন শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী ও অভিভাবক উপস্থিত থেকে অনুষ্ঠানের সৌন্দর্য বৃদ্ধি করেন।

সুন্দর পরিবেশে বার্ষিক ক্রীড়া সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও বিশিষ্টজনকে সম্মাননা দেওয়ার মাধ্যমে সাবলীল ভাবে অনুষ্ঠান সর্বাঙ্গীণ সফল করার জন্য কলেজের অধ্যক্ষ পদ্মলোচন বড়ুয়া কলেজের শিক্ষক-শিক্ষার্থী, সমবেত সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

সমাপনী অনুষ্ঠানের আগে গত ৯ ফেব্রুয়ারী চকরিয়া কলেজের ক্রীড়া সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদি। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও চকরিয়া বর্ণমালা একাডেমি স্কুলের চেয়ারম্যান আমিনুল রশিদ দুলাল, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত হোসেন, চকরিয়া মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্রের সভাপতি বাবু পরিমল বড়ুয়া। উদ্বোধনী অনুষ্ঠানে চকরিয়া সরকারি কলেজের সম্মানিত শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থী অভিভাবক উপস্থিত ছিলেন। #

পাঠকের মতামত: