ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

উখিয়ায় প্রধান মন্ত্রীর ব্যানারে অগ্নিসংযোগ নৌকা প্রতীকের অফিসে হামলা ভাংচুর

ুুুুুমাহমুদুল হক বাবুল, উখিয়া :::

কক্সবাজারের উখিয়ার পালংখালী ষ্টেশনে প্রধান মন্ত্রী শেখ হাসিনা মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সাহাদাৎ হোসেন জুয়েলের নির্বাচনী প্রচারনা অফিসে প্রতিপক্ষ আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহম্মদের সন্ত্রাসী বাহিনীরা শুক্ররবার গভীর রাতে হামলা চালিয়ে অফিসের চেয়ার টেবিল ভাংচুর করে এবং নৌকা প্রতিকের ব্যানারে প্রধান মন্ত্রীর ছবিতে অগ্নিসংযোগ করে তান্ডব চালিয়েছে বলে অভিযোগ করেছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাহাদাৎ হোসেন জুয়েল। সে জানান, শুক্রবার গভীর রাতে তার নির্বাচনী অফিস কার্যালয়ে কেউ না থাকার সমুযোগে তার প্রতিপক্ষ বিদ্রোহী প্রার্থী আলী আহম্মদ দলীয় মনোনয়ন না পেয়ে নৌকার বিজয় নিশ্চিত দে;খে এ তান্ডব চালিয়েছে। এ ছাড়াও পালংখালী ইউনিয়নের ৮,৯,৭ নং ওয়ার্ডে ভোট কেন্দ্র দখল করে নৌকা সমর্থকদের তাড়িয়ে দেওয়া হবে বলে অভিযোগ করেছে।এ দিকে অগ্নিসংযোগ ও তান্ডবের ঘটনার ব্যাপারে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আলী আহম্মদ অস্বীকার করেছেন। সেও ৭,৮,৯ ওয়ার্ডের ভোট কেন্দ্র গুলোতে অধিক নিরাপত্তার দাবী জানিয়েছেন। শুক্রবারের ঘটনার পর থেকে অন্যন্যা প্রার্থীরা সংকোষিত হয়ে পড়েছে। বেগম খালেদা জিয়ার ধানের শীষের মনোনীত প্রার্থী হেলাল উদ্দিন জানান, ভোট হতে আরও কয়দিন বাকী আছে। আওয়ামীলীগের ২ গ্রুপের মধ্যে যে ভাবে তান্ডব শুরু হয়েছে এ খানে ভোট সুষ্ট ও নিরপক্ষ হবে কিনা সন্দেহ রয়েছে। নৌকা প্রতীকের অফিসে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগের ঘটনায় পালংখালী ফারিরবিল গ্রামের আমির হোসনের ছেলে জাহাঙ্গীর আলম বাদী হয়ে গতকাল শনিবার প্রায় ৪৫ জনকে আসামী করে উখিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন এবং পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে উখিয়া থানার ওসি মোঃ হাবিবুর রহমান জানান, দুষিদের বিরুদ্ধে যথাযত ব্যবস্থা গ্রহন করা হবে।

 #######################

রতœাপালংয়ে চেয়ারম্যান প্রার্থী খাইরুল আলম চৌধুরীর ঘোড়ার দৌড়ে বেকায়দায় বিএনপি ও আওয়ামীলীগ প্রার্থীরা

মাহমুদুল হক বাবুল ,উখিয়া।

উখিয়ায় আসন্ন ইউপি নির্বাচনে ২ নং রতœাপালং ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী, শিক্ষানুরাগী, দানবীর ও রতœাপালং বাসীর প্রিয় নেতা, ন্যায় বিচারক ও অত্র ইউনিয়নের খেটে খাওয়া মানুষের প্রিয় বন্ধু বিশিষ্ট দানবীর খাইরুল আলম চৌধুরীর ঘোড়ার দৌড়ে বেকায়দায় পড়েছে আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীরা। তার গণসংযোগ ও নির্বাচনী প্রচারনার মাঠে হাজার হাজার নারী পুরুষের গণ জোয়ার দেখে নৌকা ও ধানের শীষ প্রতীকের প্রার্থীরা বর্তমানে বেহাল দশায় পড়ার পাশা পাশি ঘোড়র দৌড়ে ছিড়কে পড়ে প্রায় জনশূণ্য হয়ে পড়েছে। শুধু তাই নয়, চেয়ারম্যান প্রার্থী খাইরুল আলম চৌধুরীর গণ জোয়ার দেখে কথিত নেতা নামধারীরা তা সহ্য করতে না পেরে বর্তমানে নির্বচনী মাঠে নানা অপপ্রচার ও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে বলে জানা গেছে। উক্ত ষড়যন্ত্রকারীদের অপপ্রচারের ফলে খাইরুল আলম চৌধুরীর জনপ্রিয়তা দিন দিন আরো বৃদ্ধি পাওয়ার পাশাপাশি সাধার ভোটারদের মাঝে সে আরো জনপ্রিয় হয়ে উঠেছে। গত শৃক্রবার ও শনিবার সে ইউনিয়নের কামারিয়ার বিল, থিমছড়ি, আমতলী, মধ্যম থিমছড়ি, তেলী পাড়া, তোলাতলী গয়ালমারা চাকবৈঠা নামক এলাকায় চেয়ারম্যান প্রার্থী খাইরুল আলম চৌধুরীর গণ সংযোগের খবরে এলাকার ছড়িয়ে পড়লে নিমিসেই শত শত নারী পুরুষ ভোটাররা তাদের প্রিয় নেতা মানব দরদী চেয়ারম্যান প্রার্থী খাইরুল আলম চৌধুরীকে এক নজর দেখার জন্য এলাকায় জনশ্রুতের পাশাপাশি সে শত শত নারী ও পুরুষ ভোটারদের ভাল ভাষায় সিক্ত হন তিনি। তাই বর্তমানে ভোটারদের মূখে মূখে চেয়ারম্যান প্রার্থী খাইরু চৌধুরীর জয়ের ধ্বনী ছাড়া সাধারন ভোটারদের মাঝে আর কিছুই শুনা যাচ্ছেনা। চেয়ারম্যান প্রার্থী খাইরুল আলম চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হলে এলাকায় সুশাসন প্রতিষ্টা, ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্টান, মসজিদ মাদ্রাসা ও গ্রামীন অবকাঠামো উন্নয়নে নজির বিহীন বিপ্লব ঘটানোর পাশাপাশি সরকারের বরাদ্ধকৃত অর্থ এলাকার উন্নয়নের কাজে সঠিক ভাবে বন্টন করে অত্র ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তোলা হবে বলে তিনি জানান।

 #####৩###############

রাজাপালংয়ের উন্নয়নকে ধরে রাখতে নৌকা মার্কায় ভোট দিন জাহাঙ্গীর কবির চৌধুরী

মাহমুদুল হক বাবুল, উখিয়া ::

উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বর্তমান ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেছেন, রাজাপালংয়ের উন্নয়নকে অব্যাহত রাখতে হলে দলমত নির্বিশেষে নৌকা প্রতীকে রায় দিয়ে প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তিনি গতকাল শনিবার বিকাল ৩ টায় উখিয়া উচ্চ বিদ্যালয়ে যুব মহিলালীগের উদ্যোগে আয়োজিত সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেছেন। এ সময় বক্তব্য রাখেন তাঁতীলীগ নেত্রী াধনা দাশ গোপ্তা ও উপজেলার (ভারপ্রপ্ত) চেয়ারম্যান ছেনোয়ারা বেগম। এ ছাড়াও আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা যুব লীগের নেত্রীবৃন্ধুরা বক্তব্য রাখেন।

 ##################

উখিয়ায় চেয়ারম্যান প্রার্থীদের বিধিবিধান মেনে নির্বাচন করার আহব্বান ইউএনও মাঈন উদ্দিন

মাহমুদুল হক বাবুল, উখিয়া :::

উখিয়ার ৫ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে উপজেলা প্রশাসন গতকাল শনিবার বিকালে এক মত বিনিময় সভায় মিলিত হয়েছেন। উক্ত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন। তিনি বলেন, নির্বাচনী আচারণবিধি লঙঘন করে কোন প্রার্থীরা নির্বাচনে প্রচার প্রচারনায় সামিল হবেন না। যে কেউ হোক না কেন নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন করা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন, চেয়ারম্যান প্রার্থীদের নির্বাচনী বিধিবিধান মেনে নির্বাচন করতে হবে। এ সময় উপস্থিত ছিলেন উখিয়া থানার ওসি মোঃ হাবিবুর রহমান , উপজেলা নির্বাচন অফিসার মোঃ নুরুল ইসলাম ও রিটার্নিং অফিসার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রায়হানুল ইসলাম মিয়া প্রমূখ।

পাঠকের মতামত: