ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

শৃঙ্খলা পরিপন্থি কাজের অভিযোগে হারবাং ইউনিয়ন কৃষকলীগের সভাপতিকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
সাংগঠনিক বিধি লঙ্ঘন ও শৃঙ্খলা পরিপন্থি কাজে জড়িত থাকার অভিযোগে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়ন কৃষক লীগের সভাপতি শহিদুল ইসলামকে দলীয় পদপদবী থেকে অব্যাহতি দিয়েছেন কমিটির নেতৃবৃন্দ। শহিদুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও অসদাচরণের অভিযোগ এনে হারবাং ইউনিয়নের ৯টি ওয়ার্ডের কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ গত ৬ ফেব্রুয়ারী লিখিত ভাবে অনাস্থা দিয়েছেন।

হারবাং ইউনিয়নের ৯ ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত লিখিত অনাস্থাপত্র গতকাল চকরিয়া উপজেলা কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর দাখিল করেন।

উল্লেখিত অনাস্থাপত্র সূত্রে জানা যায়, শহিদুল ইসলাম হারবাং ইউনিয়ন কৃষকলীগের সভাপতি হলেও তিনি বিগত এক বছর যাবত সংগঠনের কার্যকলাপ থেকে নিষ্ক্রিয় হওয়ায় ওয়ার্ডের নেতাকর্মীরা সংগঠনের কার্যক্রম গতিশীল করতে ব্যাপক সমস্যার সম্মুখীন হচ্ছিলো। অপরদিকে তিনি হারবাং ইউনিয়ন কৃষকলীগের অফিস থেকে সকলের অগোচরে সকল সদস্যের টাকায় কেনা বিভিন্ন আসবাবপত্র কাউকে না জানিয়ে বাড়িতে নিয়ে যায়। এ ঘটনার বিষয়ে আগেই উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদককে অবগত করা হয়েছিলো। এছাড়াও তিনি এলাকায় বিভিন্ন মানুষের সাথে সুদি ব্যবসা করে আসছে এবং উক্ত সুদের টাকা সমূহ আদায় করতে কৃষকলীগের সভাপতির পরিচয় দিয়ে বিভিন্ন সাধারণ মানুষকে হুমকি-ধামকি দিয়ে যাচ্ছিলো। এমনকি তিনি প্রতিনিয়ত ইউনিয়ন কৃষকলীগের সাধারণ নেতা-কর্মীদের সাথে অসদাচরণ করতো। যা সংগঠনের জন্য অত্যান্ত ক্ষতিকর। তার অত্যাচারে অতিষ্ট হয়ে কৃষকলীগের নেতা-কর্মী দল থেকে মূখ পিরিয়ে নিয়েছে এবং সংগঠন ঝিমিয়ে পড়েছে।
জানতে চাইলে এ বিষয়ে হারবাং ইউনিয়ন কৃষকলীগের সভাপতি শহিদুল ইসলাম তিনি এসব বিষয় অস্বীকার করেন এবং তিনি দাবি করেন তার বিরুদ্ধে এসব রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া কিছু নয়।
হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেহেরাজ উদ্দিন মিরাজ বলেন, উল্লেখিত বিষয়ে ওয়ার্ড নেতাদের কাছে থেকে শুনেছি। শহিদুল ইসলামের বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য বলে নেতাকর্মীরা নিশ্চিত করেন।

চকরিয়া উপজেলা কৃষকলীগের সভাপতি আমির হোসেন আমু’ বলেন, এ ব্যাপারে আমরা অবগত হয়েছি। জেলা নেতৃবৃন্দের সাথে আলোচনা করার পর হারবাংয়ের নেতৃবৃন্দের সাথে বসে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: