ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

নদীর চরের সবজি ক্ষেত থেকে লাশ উদ্ধার

চকরিয়ায় পিকআপ গাড়ির চালককে কুপিয়ে হত্যা

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়ায় গভীর রাতে মো. বেলাল উদ্দিন (৩৮) নামের এক পিকআপ গাড়ির চালককে ঢেকে হত্যা করেছে দুবৃর্ত্তরা। বুধবার ৮ ফেব্রুয়ারী দুপুর ১২টার দিকে উপজেলার পূর্ববড় ভেওলা ইউনিয়নের বেতুয়াবাজার সেতুর অদুরে মাতামুহুরী নদীর চরের সবজি ক্ষেত থেকে লাশটি উদ্ধার করেন চকরিয়া থানা পুলিশ। নিহত বেলাল উদ্দিন একই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আনিচ পাড়া এলাকার মো. মারজাহান এর ছেলে। তিনি পেশায় গাড়ি চালক ছিলেন।
থানা পুলিশ ও স্থানীয় লোকজন জানান, বুধবার দুপুর বারোটার দিকে মাতামুহুরি নদীর বেতুয়াবাজার সেতুর নীচে পাশের এলাকার কয়েকজন ব্যক্তি গোসল করতে যান। ওইসময় তারা টমেটো ক্ষেতে একজনের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় ইউপি মেম্বারের মাধ্যমে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে অবহিত করেন। পরে জনপ্রতিনিধিরা বিষয়টি চকরিয়া থানার ওসিকে জানান। এরপর থানার ওসির নির্দেশে গতকাল দুপুরে মাতামুহুরি পুলিশ তদন্ত কেন্দ্রের একটি পুলিশ দল ঘটনাস্থলে পৌঁছে সবজি খেত থেকে লাশটি উদ্ধার করেন।

মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি ( ইনচার্জ) মিজানুর রহমান সবজি খেত থেকে নিহত গাড়ি চালকের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মরদেহ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। মরদেহের শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে এবং গাড়ের আঘাতে ধারালো কিরিচের কোপ রয়েছে।

নিহতের বড়ভাই বাদশা মিয়া বলেন, আমার ভাইয়ের সঙ্গে একই ইউনিয়নের সিকান্দার পাড়া এলাকার জামাল উদ্দিন নামের একজনের যৌথ ব্যবসা ছিল। সম্প্রতি লেনদেন সংক্রান্ত বিষয়ে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে বলে শুনেছি। আমরা তার মৃত্যুর পেছনে ব্যবসায়িক বিরোধের বিষয়টি নিয়ে সন্দিহান করছি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন , নিহত গাড়ি চালকের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কেউ তাকে হত্যা করে লাশ নদীর চরে টমেটো ক্ষেতে ফেলে চলে গেছে।
ওসি বলেন, ঠিক কী কারণে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে এখনো ক্লু পাওয়া যায়নি। তবে আমরা ঘটনার রহস্য উদঘাটন ও জড়িত ঘাতকদের গ্রেফতারে অভিযান শুরু করেছি।

পাঠকের মতামত: