ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

মানবিকতার পরিচয় দিলেন

চকরিয়া থানার ওসি গভীর রাতে এতিম শিশুদের দিলেন শীতের কাপড়

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নে গভীর রাতে অনাথ শিশুদের দেখতে গেলেন থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী। এসময় তিনি স্থানীয় একটি মাদরাসার অনাথ শিশু শিক্ষার্থীদের পরিয়ে দিয়েছেন শীতের কাপড়। রোববার রাতে অনাথ শিশুদের শরীরে শীতের কাপড় পরিয়ে দেওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়ার পর ওসির মানবিকতা দেখে সর্বমহল থেকে প্রশংসিত হন ওসি চন্দন কুমার চক্রবর্তী।

জানা গেছে, চলমান শৈত্যপ্রবাহে জবুথবু সারা দেশের সাধারণ মানুষ। এতে হতদরিদ্র পরিবারের লোকজন শীতবস্ত্রের অভাবে বেশি দুর্ভোগ পোহাচ্ছেন। এই অবস্থায় শীতের এমন পরিস্থিতিতে চকরিয়া উপজেলার বিভিন্ন এলাকায় দুঃস্থ ও এতিম শিশুদের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণের উদোগ নেন থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী।

এরই অংশ হিসেবে চকরিয়া উপজেলা ও পৌরশহরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে পথশিশুদের ব্যক্তিগত পক্ষ থেকে শীতের কাপড় ও কম্বল বিতরণ করছেন থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী। একইভাবে তিনি বিভিন্ন এলাকায় এতিমখানায় গিয়ে দুঃস্থ ও গরীব অসহায় শিশুদের মাঝে শীতের কাপড় বিতরণ করছেন। রোববার রাতে উপজেলার সাহারবিল ইউনিয়নের একটি এতিমখানায় গিয়ে অনাথ শিশুদের মাঝে শীতের কাপড় ( সুয়েটার) বিতরণ করেন তিনি।

চকরিয়া সাহারবিলের এতিম খানার ছাত্র আবদুর রহমান বলেন, ওসি স্যার একজন ভালো মানুষ, মানবিক মানুষ। তিনি আমাদেরকে শীতের কাপড় কিনে দিয়েছেন। নতুন শীতের কাপড় পেয়ে খুব ভাল লাগছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী চকরিয়া নিউজকে বলেন, পৃথিবীতে নানাভাবে অনাথ শিশুরা মা-বাবার আদর স্নেহ থেকে বঞ্চিত। তাই আমি চেষ্টা করেছি, অনাথ শিশুদের মুখে একটু হলেও হাসি ফুটাতে।
ওসি আরও বলেন, মুলত একজন মানুষ হিসেবে সামাজিক দায়িত্ববোধ থেকে শৈত্যপ্রবাহে জবুথবু শিশুদের শীতের কাপড় দিয়ে সহায়তা করতে পেরে আনন্দ লাগছে। এ ধরনের সহায়তা অব্যাহত থাকবে।

পাঠকের মতামত: