ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চকরিয়ার খুটাখালীতে গোয়াল ঘর থেকে তিনটি গরু চুরি

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালীতে রাতের আধারে গোয়াল ঘর থেকে তিনটি গরু চুরি হওয়ার অভিযোগ তুলেছেন ভূক্তভোগি কৃষক পরিবার। গত রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে খুুটাখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সেগুন বাগিচা এলাকার সাদ্দাম হোসেনের বাড়ির আঙ্গিনায় গোয়াল ঘর থেকে গরু গুলো চুরি করা হয়। ভূক্তভোগি-সাদ্দাম হোসেন ওই এলাকার মৃত মোস্তাক আহমদের ছেলে।

ভূক্তভোগি পরিবারের পক্ষে-সাদ্দাম হেসেন সানোয়ার হোসেন ও জামাতা আবু তাহের আমির জানান, তারা দৈনন্দিন পরিশ্রমের মাধ্যমে সাংসারিক খরচ নির্বাহের পাশাপাশি একটি গাভীন গরু লালন করি। এর ক্রমান্বয়ে দুইটি বাচ্ছা জন্ম নেয়। একটি বড় হয়ে গেছে। আরেকটি বাচ্ছুর অবস্হায় রয়েছে। সুতরাং এটি আমাদের পরিবারের জন্য শেষ সম্ভল। অবশেষে রবিবার গভীর রাতে চোরের দল গরু তিনটি চুরি করে নিয়ে গেছে।

এবিষয়ে স্থানীয় ওয়ার্ড মেম্বার আর গণ্যমান্য বক্তিবর্গকে অবগত করি। পরে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করি। এতে কোন খোজ না পেয়ে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছি।

খুুটাখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নুর মোহাম্মদ বলেন, গরু চুরি বিষয়টি আমাকে জানিয়েছেন। আমি বিভিন্ন জায়গায় খবর নিচ্ছি। তবে এখনো খোঁজ পায়নি। আমার মনে হচ্ছে স্থানীয় লোকেরা জড়িত। এরা কারা তা চিহিৃত করার প্রচেষ্ঠা চালাচ্ছি। চকরিয়া উপজেলার বিভিন্ন এলাকায় বর্তমানে গুরু চুরি বেড়ে যাওয়ায় কৃষক পরিবাররে পালিত গরু নিয়ে বিরাজ করছে  চরম হতাশা।

পাঠকের মতামত: