ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

চকরিয়ায় খ্রিষ্টান সম্প্রদায়ের বড়দিনের অনুষ্ঠান পালিত

নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারার মালুমঘাট খ্রিষ্টানপল্লীসহ উপজেলার বিভিন্ন স্থানে খ্রিষ্টান সম্প্রদায়ের বড়দিনকে ঘিরে সাজ সাজ রব পড়েছে । প্রতি বছরের ন্যায় এবছরও বড়দিন উপলক্ষে অনেক আগে থেকেই ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয় সংশ্লিষ্টদের পক্ষ থেকে। অপরদিকে কোন ধরণের নিরাপত্তা যাতে বিঘ্নিত না হয় সেজন্য  ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকেও ।

এদিকে খ্রিষ্টান সম্প্রদায়ের বড়দিন উপলক্ষে মালুমঘাট চা-বাগানস্থ খ্রিষ্টান পল্লীর মেমোরিয়াল ব্যাপ্টিস্ট চার্চে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বড়দিনকে উপলক্ষ করে খ্রিষ্টান ধর্মালম্বীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

আজ রবিবার সকালে মালুমঘাটের মেমোরিয়াল ব্যাপ্টিস্ট চার্চে কেক কেটে বড়দিনের নানা অনুষ্ঠান উদযাপন করেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, পুলিশের চকরিয়া-পেকুয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার মো. তফিকুল আলম, চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর, ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জমিল হোছাইন, এমপির ব্যক্তিগত সহকারি আমিন চৌধুরী প্রমূখ। এছাড়াও খ্রিষ্টান সম্প্রদায়ের পালকসহ বিভিন্ন নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্টানে বক্তব্যে বলেন, ‘এই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে সকল ধর্মের মতের মানুষের যাতে সহাবস্থান নিশ্চিত হয়। বর্তমানে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি তথা জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় আছে বলেই বাংলাদেশে আজ সকল সম্প্রদায়ের মানুষ নিরাপদ এবং সাড়ম্বরে যে যার ধর্ম পালন করতে পারছেন।’

পাঠকের মতামত: