ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

পেকুয়ায় পিকআপ ধাক্কায় শ্রমিক নিহত

nihotপেকুয়া প্রতিনিধি :::

পেকুয়ায় পিকআপ এর ধাক্কায় আরএমপি’র এক মাটি কাটার শ্রমিক নিহত হয়েছে। গত মঙ্গলবার সকাল ৯টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের টইটং বাজারের দক্ষিনে আঞ্চলিক মহাসড়কে। নিহত শ্রমিকের নাম জাকের হোসেন (৪৫)। তিনি ওই ইউনিয়নের কাছারীপাহাড় এলাকার মৃত.বদরুজ্জামানের ছেলে। স্থানীয়রা ঘাতক গাড়িটি আটক করে। প্রত্যক্ষদর্শীরা জানায় টইটং বটতলি ছড়া থেকে বালি বোঝাই চট্টমোট্টো-চ-১১-২০৩৬ নং এর পিকআপটি আঞ্চলিক মহাসড়ক (এবিসি সড়ক) হয়ে পেকুয়ার দিকে যাচ্ছিল। এ সময় টইটং বাজারের একটু দক্ষিনে পৌছঁলে ওই শ্রমিককে চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুপুর ২টার দিকে সেখানে তার মৃত্যু হয়। স্থানীয়রা জানায় জাকের হোসেন দরিদ্র। তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে গ্রামীন অবকাঠামো রক্ষাবেক্ষন প্রকল্প (রোর‌্যাল মেইনটেইন্স প্রোগ্রাম ) আরএমপিতে কাজ করছিল। চালক পালিয়ে যেতে সক্ষম হন। তবে গাড়িটি স্থানীয়রা আটক করেছে বলে ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী নিশ্চিত করেছেন। জাকের হোসেন চার সন্তানের জনক বলে জানা গেছে।

 ################

পেকুয়ায় ফ্যাশন জগতের এক ধাপ এগিয়ে শিকড় শফিং মল উদ্বোধন

পেকুয়া প্রতিনিধি :::

পেকুয়ায় শিকড় শফিং মল নামের একটি অভিজাত ব্যবসা প্রতিষ্টানের অগ্রযাত্রা শুভ সুচনা করা হয়েছে। সদর কলেজ গেইট চৌমুহনীর মুল পয়েন্টে ক্রেমলিন চৌধুরী প্লাজায় শিকড়ের শো-রুমের শুভ উদ্বোধন করা হয়েছে। এদিকে পেকুয়ায় শিকড়ের অগ্রযাত্রার ফলে ফ্যাশন ও পোশাক জগতে এক ধাপ এগিয়ে গেছে বলে সচেতন ক্রেতা ও দর্শক ¯্রােতারা অভিমত ব্যক্ত করেছেন। রমজানের ঠিক আগ মুর্হুতে পোশাক ও নান্দনিক বস্ত্র সরবরাহের জন্য শিকড়ের অগ্রযাত্রা। গতকাল বুধবার দুপুরে এর শুভ উদ্বোধন করা হয়েছে। তরুন রাজনীতিবিদ ও ব্যবসায়িক উদ্যেক্তা সুচিন্তা ফাউন্ডেশন বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক ড.আশরাফুল ইসলাম সজীব প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে শিকড় শো-রুমের শুভ উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি কফিল উদ্দিন বাহাদুর, ছাত্রনেতা আমিন, ফারুখ, স্বেচ্ছাসেবকলীগ সদর সভাপতি আলী হোসেন, বঙ্গবন্ধু পরিষদ নেতা মো.হাসেম প্রমুখ। গন্যমান্য ব্যক্তি, ব্যবসায়ী, শিক্ষক, সুশীল সমাজের ব্যক্তিবর্গ, ক্রিড়া ব্যক্তিত্ব, গনমাধ্যম কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন। শফিং মলের পক্ষ থেকে জানানো হয়েছে আধুনিক সমাজ ব্যবস্থায় শিকড় ক্রেতাদের চাহিদা সম্পন্ন পোশাক বিশেষ করে লেডিস, কিড়স, জেন্টস আইটেমসহ নান্দনিক পোশাক সরবরাহ দিতে প্রস্তুত তারা।

পেকুয়ায় কারিতাসের ক্রেল প্রকল্পের সচেতনতা সভা

পেকুয়া প্রতিনিধি

পেকুয়ায় উজানটিয়া ইউনিয়নের পেকুয়ার চর কারিতাস ক্রেল প্রকল্পের গনসচেতনতা সভা অনুষ্টিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টায় পেকুয়ার চর কারিতাস সাইক্লোন শেল্টারে এ সভা অনুষ্টিত হয়েছে। ঘুর্নিঝড় রোয়ানুর পর এলাকায় ডায়রিয়ার প্রাদুর্ভাব ও পানি বাহিত রোগ দেখা দিয়েছে। দুর্গত এলাকায় গন সচেতনতার মাধ্যমে এ প্রাদুর্ভাব থেকে জনগনকে কিভাবে রোগ মুক্ত করা যায় এনিয়ে কারিতাস প্রত্যন্ত এলাকায় ক্রেল প্রকল্পের মাধ্যমে কাজ চালিয়ে যাচ্ছে। ক্ষতি কাটিয়ে উঠতে জনগনকে কৃষি, মৎস্য ও উৎপাদনমুখি করতে ক্রেল স্থানীয়দের এনিয়ে নানা ধরনের প্রশিক্ষন ও সক্ষমতা সৃষ্টির জন্য কাজ করছে। পেকুয়ার চর কারিতাস সমাজ উন্নয়ন কমিটির সভাপতি শামসুল আলমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এম,মনির উদ্দিনের পরিচালনায় ওই সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান রাব্বানি। বিশেষ অতিথি ছিলেন পেকুয়ার সহকারি মৎস্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম, সাংবাদিক জালাল উদ্দিন, সিফরডির (ব্র্যাক) ব্যবস্থাপক সিরাজুল মনির, ইউপি সদস্য রাহেলা মর্তুজা, ক্রেল প্রকল্প মাঠ কর্মকর্তা রিয়াজ উদ্দিন তালুকদার প্রমুখ। বক্তব্য দেন সাইফুল ইসলাম, মোহছেনা বেগম, লতিফা বেগম, নুরনাহার, নেছার উদ্দিন।

পাঠকের মতামত: