ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

চকরিয়া সওদাগরঘোনার সন্ত্রাসী সোহেল অস্ত্র-গুলিসহ র‌্যাবের হাতে ধরা

নিজস্ব প্রতিবেদক: চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় অংশে অপরাধমূলক কর্মকাণ্ড সংঘটিত করার উদ্দেশ্যে অবস্থান করার সময় দুটি আগ্নেয়াস্ত্র ও চার রাউন্ড তাজা কার্তুজসহ বহু মামলার আসামী সোহেল আহমদ (৩৮) নামের এক অস্ত্র কারবারি-সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাবের একটি দল।

শনিবার দিবাগত গভীর রাতে মহাসড়কের ফাঁসিয়াখালী ভেণ্ডিবাজার এলাকায় এ অভিযান চালায় র‌্যাব।

র‌্যাব জানায়- ওই স্থানে র‌্যাবের দলটি পৌঁছলে দ্রুত দৌঁড়ে পালানোর চেষ্টা করে সোহেল আহমদ। এ সময় তাকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করা হয়। সে স্বীকার করে তার হেফাজতে রয়েছে দেশে তৈরি দুটি এলজি ও চার রাউন্ড কার্তুজ। গ্রেপ্তারকৃত সোহেল অস্ত্রধারী সন্ত্রাসী বলেও র‌্যাবের জিজ্ঞাসাবাদে সোহেল স্বীকার করে।

এই তথ্য তুলে ধরে র‌্যাব আরো জানায়- সে দীর্ঘদিন ধরে চকরিয়ার চিংড়ি জোনসহ এলাকায় প্রভাব বিস্তার ও অপরাধমূলক কর্মকাণ্ড করার উদ্দেশ্যে অস্ত্রসমূহ তার হেফাজতে রেখেছিল। এই বিষয়ে র‌্যাবের পক্ষ থেকে অস্ত্র আইনে চকরিয়া থানায় মামলা রুজুসহ পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

রবিবার প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিএসসি ক্যাম্প এই তথ্য নিশ্চিত করেছেন। গ্রেপ্তার সোহেল আহমদ চকরিয়ার চিরিঙ্গা ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের পূর্ব সওদাগর ঘোনা গ্রামের ইদ্রিছ আহমদের ছেলে।

স্থানীয় একটি সূত্র জানায়-র‌্যাবের হাতে অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার সোহেল আহমদের অন্যতম গডফাদার হচ্ছেন শিবির থেকে যুবলীগে অনুপ্রবেশকারী এক ব্যক্তি। পরবর্তীতে উপজেলা যুবলীগের পদ বাগিয়ে নেওয়া ওই অনুপ্রবেশকারী যুবলীগ নেতার আশ্রয়ে থেকেই দীর্ঘবছর ধরে চিংড়িজোনে আধিপত্য বিস্তারসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড সংঘটিত করে আসছিলেন সোহেল।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান- র‌্যাবের পক্ষ থেকে এই বিষয়ে থানায় মামলা রুজু করা হয়েছে। হস্তান্তর করা হয়েছে র‌্যাব কর্তৃক ধৃত আসামী ও অস্ত্র-গুলি।

পাঠকের মতামত: