ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

পেকুয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি শহীদুল্লাহর মৃত্যু, বিভিন্ন মহলের শোক

নিজস্ব প্রতিবেদক :: শহীদ মিনারে ফুল দিতে যাওয়ার পথে কক্সবাজারের পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শহীদুল্লাহর (৫২) মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকাল সাতটার দিকে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয় বলে জানিয়েছেন চিকিৎসকেরা। শহীদুল্লাহ উপজেলার টৈটং ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান।

আওয়ামী লীগের নেতা-কর্মীরা বলেন, আজ ভোর ছয়টার দিকে পেকুয়া কলেজ মাঠের শহীদ মিনারে ফুল দিতে উপজেলা সদরের চৌমুহনী এলাকায় জড়ো হন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। সেখান থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শহীদুল্লাহ ও সাধারণ সম্পাদক আবুল কাশেমের নেতৃত্বে নেতা-কর্মীরা মিছিল নিয়ে শহীদ মিনারের দিকে যাচ্ছিলেন। শহীদ মিনারের কাছাকাছি পৌঁছানোর পর হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন শহীদুল্লাহ। পরে তাঁকে দুজন ধরে পার্শ্ববর্তী পেকুয়া উপজেলা হাসপাতালে নিয়ে যান। আর নেতা-কর্মীদের নিয়ে শহীদ মিনারে ফুল দেন সাধারণ সম্পাদক আবুল কাশেম।

আবুল কাশেম বলেন, শহীদুল্লাহ সুস্থ মানুষ ছিলেন। হেঁটেই সবার সঙ্গে শহীদ মিনারে যাচ্ছিলেন। শহীদ মিনারের কাছাকাছি থানা সড়কের মুখে পৌঁছালে তিনি বুকে ব্যথা অনুভব করেন। এরপর তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে শহীদুল্লাহর। প্রথমে তাঁকে পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছিল। পথে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও টৈটং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ শহীদুল্লাহর আকষ্মিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য এবং চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ।

এমপি জাফর আলম এক শোক বার্তায় মরহুম শহীদুল্লাহর পরিবার সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। একইসাথে এই শোক কাটিয়ে উঠতে পরিবারটির জন্য মহান রাব্বুল আলামীনের দরবারে দোয়া চেয়েছেন। মরহুম শহীদুল্লাহকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করার জন্য মহান আল্লাহর প্রতি বিশেষ দোয়া কামনা করেছেন এমপি জাফর আলম।

এদিকে আকষ্মিকভাবে মারা যাওয়া মোহাম্মদ শহীদুল্লাহর নামাজে জানাজা অনুষ্ঠিত হয় শুক্রবার বাদে মাগরিব। টৈটং উচ্চ বিদ্যালয় সংলগ্ন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই জানাজায় অংশগ্রহণ করেন এমপি জাফর আলম। এ সময় তিঁনি জানাজার মাঠে উপস্থিত মুসল্লীসহ পেকুয়াবাসীর কাছে শহীদুল্লাহর জন্য দোয়া কামনা করেন।

জানাজায় অংশগ্রহণ করেন কক্সবাজার জেলা, চকরিয়া, পেকুয়া ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, এমপির সুযোগ্য পুত্র তানভীর আহমদ সিদ্দিকী তুহিন, এমপির ব্যক্তিগত সহকারি ও মরহুম শহীদুল্লাহর বড় মেয়ের জামাতা অ্যাডভোকেট আমিন চৌধুরী প্রমূখ।

মরহুমের জামাতা অ্যাডভোকেট আমিন চৌধুরী জানান- তার শ্বশুর শুক্রবার ভোরেও সুস্থ ছিলেন। এর পর হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হলে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এর পর উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে নিয়ে যাওয়ার সময় পথিমধ্যে মৃত্যুবরণ করেন তিঁনি। শুক্রবার বাদে মাগরিব টৈটং উচ্চ বিদ্যালয় মাঠে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

পাঠকের মতামত: