ঢাকা,মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩

পেকুয়ায় বন্যহাতির আক্রমনে হতাহত-২

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :: কক্সবাজারের পেকুয়ায় বন্যহাতির আক্রমনে মো.সাইমুন (১৮) নামের এক কিশোরের মর্মান্তিক ভাবে মৃত্যু হয়েছে। এ সময় হাতির পায়ে পিষ্ট হয়ে জাহেদুল ইসলাম (১২) নামের আরো এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। পরিবারের স্বজনরা ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করেন। তৎমধ্যে আহত শিক্ষার্থীকে পেকুয়া সরকারি হাসপাতালে ভর্তি করে। এ সময় কর্তব্যরত চিকিৎসক সাইমুনকে মৃত ঘোষণা করেন।

রবিবার রাত ১১টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের চেপ্টামুরা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মো.সাইমুন ওই এলাকার মমতাজুল হকের ছেলে। আহত শিক্ষার্থী জাহেদুল ইসলাম একই এলাকার কলিম উল্লাহর ছেলে ও টইটং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেনীর ছাত্র।

স্থানীয় প্রত্যক্ষদর্শী মোস্তাক আহমদ মেস্ত্রী জানায়,আমি ধান পাহারা দিচ্ছিলাম। একটু দুরে সাইমুন ও জাহেদও তাদের ধান পাহারা দিচ্ছিল। একটি টংঘরে বসে তারা গল্প করছিল। হঠাৎ একটি বন্যহাতি টংঘরে আক্রমন করে।

নিহতের বড় বোন এস্তেহারা বেগম ও ভগ্নিপতি আব্দু ছমাদ বলেন, বন্যহাতি প্রায় সময় লোকালয়ে ঢুকে ফসল বিনষ্ট করে। রাত ৮ টার দিকে সাইমুন ও জাহেদ বাড়ির একটু দুরে পাকা ধান পাহারা দিতে যায়। সেখানে একটি হাতি তাদের আক্রমন করে। খবর পেয়ে আমরা দু’জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সাইমনকে মৃত ঘোষণা করেন।
টইটং ইউপির সদস্য মনজুর আলম বন্যহাতির আক্রমণে হতাহতের ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

পাঠকের মতামত: