ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ

পেকুয়ায় দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ড, আহত ৬, কোটি টাকার ক্ষয়ক্ষতি

পেকুয়া প্রতিনিধি :: কক্সবাজারের পেকুয়ায় একটি গ্যাস সিলিন্ডারের দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া দোকানের মালিক ও দমকল বাহিনীর ৫ সদস্য আহত হয়েছেন।

রবিবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার চৌমুহনীস্থ রিয়াজ এন্টারপ্রাইজ নামের দোকানে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয় ব্যবসায়ীরা জানান, রিয়াজ সওদাগর এলপি গ্যাস সিলিন্ডার ছাড়াও ডিজেল, অকটেন ও গ্যাস স্টোভ (গ্যাসের চুলা) বিক্রি করতো।

এদিন বিকেলে একটি গ্যাসের চুলা টেস্ট কিরতে গিয়ে সিলিন্ডার বিস্ফোরণ হয়। সাথে সাথে পুরো দোকানে আগুন ছড়িয়ে পড়ে। এসময় রিয়াজ সওদাগর মারাত্মকভাবে আহত হয়েছেন। তাকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

খবর পেয়ে পেকুয়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স তৎক্ষনাৎ ঘটনাস্থলে পৌঁছান। সন্ধ্যা ছয়টার দিকে পার্শ্ববর্তী চকরিয়া ফায়ার সার্ভিসও আগুন নিয়ন্ত্রণে সেখানে যোগ দেন।

প্রায় আড়াই ঘন্টার প্রচেষ্টায় দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় বলে জানান পেকুয়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শোয়াইব মুন্সী।

তিনি আরও জানান, যে দোকানে আগুন লেগেছে সেটা সম্পূর্ণ পুড়ে গেছে। সেখানে থাকা এলপিজি গ্যাস সিলিন্ডার ও জ্বালানি তেলের সকল ড্রাম আগুনে ভস্মীভূত হয়েছে। তাছাড়া আশেপাশের আরও দুটি দোকানের ৮০ শতাংশ ভস্মীভূত হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে আমাদের পাঁচ সদস্য আহত হয়েছেন।

পাঠকের মতামত: