ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

উখিয়া ঘূর্ণিঝড় রোয়ানুর আঘাতে উখিয়ায় লন্ডভন্ড

্র্র্র্র্র্র্র্রফারুক আহমদ, উখিয়া ॥

বঙ্গোপ সাগরে সৃষ্ট ঘুর্ণিঝড় রোয়ানুর আঘাতে উখিয়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে রোয়ানুর আঘাত বড় ধরনের না হওয়ায় জানমাল ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে জনগণ। উপজেলা প্রশাসন আগাম প্রস্তুতি হিসাবে উপকূলীয় এলাকার মানুষকে নিরাপদ স্থানে বা আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হয়েছে। এরপরও পুরো এলাকা জুড়ে জনগণের মাঝে এখনো ঘূর্ণিঝড় রোয়ানুর আতংক বিরাজ করছে।

জানা যায়, গত শুক্রবার রাত থেকে গতকাল শনিবার সারাদিন ঘূর্ণিঝড় রোয়ানুর প্রচুর বৃষ্টিপাত ও ঝড়ো হওয়া বয়ে চলেছে। প্রচন্ড ঝড়ো হওয়ায় উখিয়া উপজেলার রতœাপালং, জালিয়াপালং, হলদিয়াপালং, রাজাপালং ও পালংখালী ইউনিয়নে কাঁচা ঘরবাড়ী লন্ডভন্ড হয়ে গেছে। অসংখ্য গাছ পালা ভেঁঙ্গে গেছে। পানের বরজ নষ্টসহ সবজি ক্ষেতকামার ক্ষতি সাধন হয়েছে।

উখিয়া পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়, বিদ্যুৎ লাইন নষ্ট হওয়ায় সারাদিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। এদিকে ঘূর্ণিঝড় মোকাবেলায় উপজেলা প্রশাসন কন্টোলরুম চালু করেছে। উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাঈনুদ্দীন ঘূর্ণিঝড়ের আগাম প্রস্তুত হিসাবে মাইকিং যোগে প্রচার ও উপকূলীয় এলাকার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে এনেছে।

####################

পালং উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটিতে শিক্ষানুরাগী সদস্য নির্বাচিত হয়েছেন আকরব আহমদ চৌধুরী

ফারুক আহমদ, উখিয়া ॥

উখিয়ার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান পালং আদর্শ উচ্চ বিদ্যালয় র্ম্যানেজিং কমিটিতে বিশিষ্ট শিক্ষানুরাগী সমাজসেবক ও রাজনীতিবীদ আকবর আহমদ চৌধুরীকে শিক্ষানুরাগী পদে নির্বাচিত হয়েছেন। গত ১২ মে উখিয়া-টেকনাফ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদির সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় সর্বসম্মতিক্রমে তাকে কো-অপট সদস্য হিসাবে নির্বাচিত করা হয়।

পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব মির আহমদ চৌধুরীর সুযোগ্য সন্তান সর্বজন গ্রহণ যোগ্য ব্যক্তিত্ব অমায়িক ভাষার অধিকারী ও মাতব্বর পরিবারের উত্তরসুরী আকবর আহমদ চৌধুরী ইতিপূর্বেও পালং আদর্শ উচ্চ বিদ্যালয় এডক কমিটির সাবেক সদস্য ছিল। শিক্ষানুরাগী পদে নবনির্বাচিত আকবর আহমদ চৌধুরী পালং আদর্শ উচ্চ বিদ্যালয়ের লেখা-পড়ার সুষ্ট পরিবেশ বিদ্যালয়ের সার্বিক উন্নয়ন শিক্ষার্থী ও শিক্ষকমন্ডলীর মধ্যে সুন্দর সম্পর্ক স্থাপন সর্বপুরী বিদ্যালয়ের সমস্যা সমধানে তিনি কাজ করে যাবে বলে আশাবাদ ব্যত্ত করেন। এদিকে তাকে শিক্ষানুরাগী পদে কো-অপট এর মাধ্যমে নির্বাচিত করায় তিনি উখিয়া-টেকনাফ আসনের সংসদ সদস্য ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আবদুর রহমান বদি নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এছাড়াও অন্যান্য সদস্যদের প্রতিও সাধুবাদ জানিয়েছেন।

##

পাঠকের মতামত: