ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

মহেশখালীতে প্রচারণা শেষ, কাল ভোটগ্রহণ

মহেশখালী প্রতিনিধি :: মহেশখালীর বড় মহেশখালী ও কালারমারছড়া দুই ইউনিয়নে আগামীকাল অনুষ্ঠিত হচ্ছে ইউপি নির্বাচন। গতকাল প্রচার প্রচারণার শেষ দিনে দ্বীপের ইউনিয়ন দুটি ছিল উত্তাল। শেষদিনের জনসভায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা শেষ শোডাউনের আয়োজন করেছিল।

এতে কালারমারছড়া ইউনিয়নে কোনো প্রকার বাধা বিপত্তি ছিল না। তবে বড় মহেশখালী ইউনিয়নে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান এনায়েতুল্লাহ বাবুল অভিাযোগ করেন, প্রশাসনের কাছ থেকে আগে অনুমতি থাকলেও গতকাল বড় মহেশখালীর নতুনবাজার মাঠে তাকে জনসভা করতে দেয়া হয়নি। বরং প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোস্তফা আনোয়ার চৌধুরী জনসভা করেন সেখানে। এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

এদিকে উপজেলা নির্বাচন অফিস ও প্রশাসনের পক্ষ থেকে একটি সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। উপজেলার দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৫ জন চেয়ারম্যান প্রার্থী এবং মেম্বার পদে সাধারণ আসন ও সংরক্ষিত মহিলা আসনসহ ১৯৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহেশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার বিমলেন্দু কিশোর পাল জানান, নির্বাচন কমিশনের আচরণবিধির আলোকে সব ধরনের কঠোর পদক্ষেপ নেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইয়াসিন জানান, দুটি ইউপি নির্বাচনের উপর কঠোর নজরদারি রাখা হয়েছে। অবৈধ প্রভাব বিস্তারকারী কাউকে একচুল পরিমাণ ছাড় দেওয়া হবে না।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল হাই জানান, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ভোটকেন্দ্রে কেউ প্রভাব বিস্তারের চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: