ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

পেকুয়ায় বিপুল অস্ত্র-গোলাবারুদসহ টিপু বাহিনীর সদস্য জালাল গ্রেফতার

পেকুয়া প্রতিনিধি :: কক্সবাজারের পেকুয়ায় বিপুল অস্ত্র ও গোলাবারুদসহ আনসারুল ইসলাম টিপু বাহিনীর সেকেন্ড ইন কমান্ড জালাল গ্রেফতার করেছে র‍্যাব।

আজ ৩১মার্চ, বৃহস্পতিবার ভোররাতে পেকুয়ার রাজাখালী ইউনিয়নে উত্তর সুন্দরীপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে তিনটি এসবিবিএল, দুইটি ফ্লিন্টলক গান, একটি দেশীয় পিস্তল, আট রাউন্ড কার্তুজ, এক রাউন্ড খালি খোসা, তিনটি রামদা। গ্রেফতার টিপু উত্তর সুন্দরী পাড়া এলাকার মোঃ শরীফের ছেলে।
র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মোঃ বিল্লাল উদ্দিন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তি স্বীকার করেছে, সন্ত্রাসী কর্মকান্ড এবং অবৈধ অস্ত্র বিক্রয়ের উদ্দেশ্যে সে অস্ত্র-গোলাবারুদসমূহ তার নিজ হেফাজতে লুকিয়ে রেখেছিল। ধৃত ব্যক্তি দীর্ঘদিন যাবৎ এলাকায় অবৈধ অস্ত্র নিয়ে এলাকার লোকজনকে ভয়-ভীতি প্রদর্শনসহ বিভিন্ন প্রকার অপরাধমূল কর্মকান্ড করা এবং দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ক্রয়-বিক্রয় করে আসছে মর্মে স্থানীয় সূত্রে জানা যায়। তাঁর বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, মারামারি, জোর দখল, চুরি, ডাকাতি, মারাত্বক জখম, ভয়ভীতি প্রদর্শনসহ বিভিন্ন থানায় ৯ টি মামলা রয়েছে। এর মধ্যে তিনটি মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে।

র‍্যাবের এই কর্মকর্তা আরও জানান, মূলত টিপুর সরাসরি নেতৃত্বে স্থানীয় নিরীহ জনগণের উপর প্রতিনিয়ত লুটপাট, চিংড়ির প্রকল্প দখল, চাঁদাবাজি, হত্যা ও জখমসহ নানাবিধ অপকর্ম মাঠ পর্যায়ে জালালের মাধ্যমেই পরিচালিত হতো। জালালের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পেকুয়া থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

পাঠকের মতামত: