ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

প্রকৌশলীর ঘুষিতে নাক ফাটলো পেকুয়ায় এক চেয়ারম্যানের

পেকুয়া সংবাদদাতা :: কক্সবাজার জেলার পেকুয়ায় উপসহকারী প্রকৌশলীর ঘুষিতে নাক ফাটলো এক ইউপি চেয়ারম্যানের। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা দেখা দিয়েছে।

আজ রবিবার বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের দশেরঘোনা বারবাকিয়া-রাজাখালী সংযোগ ব্রিজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

আহত নজরুল ইসলাম সিকদার বাবুলকে (৫০) পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি রাজাখালী ইউপিতে নৌকা প্রতীকে নির্বাচিত হন। ওই ঘটনায় বিক্ষুব্ধ জনতা ওই প্রকৌশলীকে মারধর দিয়ে অবরুদ্ধ করে রাখে। পরে পেকুয়া থানা পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।

ইউপির চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল বলেন, পেকুয়ায় উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় অংশগ্রহণ করতে বাড়ি থেকে বের হই। দশেরঘোনা সড়কের সংস্কারকাজ চলছিল। ওই পথ দিয়ে যাওয়ার সময় বারবাকিয়া-রাজাখালী সংযোগ ব্রিজে নেমে কাজের তদারকি করি। এ সময় প্রকৌশলী আব্দুল আলিমের সাথে কথা হয়। ঝুঁকিপূর্ণ ব্রিজের বিষয় নিয়ে আগামী সমন্বয় সভায় তাকে আলাপ করতে একটু অনুরোধও করি। এ সময় তিনি বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে তিনি নাকে ঘুষি মারেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাজাখালীতে একাধিক সড়কের উন্নয়ন কাজ চলছিল। দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে সোচ্চার ছিলেন চেয়ারম্যান বাবুল। এ দিন ব্রিজের ওপর ফাটা অংশে ঢালাইকাজ চলছিল। চেয়ারম্যান গাড়ি থেকে নেমে কাজের তদারকি দেখতে যান। এ সময় ইঞ্জিনিয়ার তার সাথে ঝগড়ায় লিপ্ত হন। একপর্যায়ে গায়ে হাত তুলেন। আমরা ওই দুর্নীতিবাজ প্রকৌশলীর দ্রুত অপসারণ চাই।

এ বিষয়ে উপসহকারী আব্দুল আলিমের বক্তব্য নেওয়ার জন্য বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করা হয়। মুঠোফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া যায়নি।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পুর্বিতা চাকমা বলেন, চট্টগ্রাম থেকে নির্বাহী প্রকৌশলী এসেছে। থানায় উভয় পক্ষকে নিয়ে বৈঠকে বসেছি।

পাঠকের মতামত: