ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজার সদর হাসপাতালে শুক্রবার এন্টিজেন টেস্টে ২৭ জনের করোনা শনাক্ত

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :: আজ শুক্রবার ২১ জানুয়ারি কক্সবাজার জেলা সদর হাসপাতালে র‍্যাপিড এন্টিজেন টেস্ট (RAT) পদ্ধতিতে ৫১ জনের নমুনা টেস্ট করে ২৭ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। অবশিষ্ট ২৪ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞ, সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য জানিয়েছেন।

তিনি আরো জানান, জেলা সদর হাসপাতালে শুক্রবার ‘নেগেটিভ’ রিপোর্ট আসা সংগৃহীত নমুনা পূণ: টেস্টের জন্য নিয়মানুযায়ী কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হবে।

এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতালে র‍্যাপিড এন্টিজেন টেস্ট (RAT) পদ্ধতিতে গত ৫ দিন যথাক্রমে ২০ জানুয়ারি ২০৮ জনের নমুনা টেস্ট করে ৮২ জনের, ১৯ জানুয়ারি ১৬৩ জনের নমুনা টেস্ট করে ৬৪ জনের, ১৮ জানুয়ারি ১৩২ জনের নমুনা টেস্ট করে ৫৯ জনের, ১৭ জানুয়ারি ১২১ জনের নমুনা টেস্ট করে ৪১ জনের এবং ১৬ জানুয়ারি ৮৬ জনের নমুনা টেস্ট করে ২৫ জনের রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত দেওয়া তথ্য মতে, শুরু থেকে ২০ জানুয়ারি পর্যন্ত কক্সবাজার জেলায় ৩১০ জন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছন। তারমধ্যে, ৩৪ জন রোহিঙ্গা শরনার্থী।

এছাড়া ২০ জানুয়ারি সারাদেশে ১০ হাজার ৮৮৮ জনের দেহে করোনা শনাক্ত করা হয় এবং একইদিন করোনা আক্রান্ত হয়ে দেশে ৪ জন মৃত্যুবরণ করে।

পাঠকের মতামত: