ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ফলাফলে জেলার শীর্ষ ১০ বিদ্যালয়

2016_05_11_10_50_01_MyEmDZxoVxuHk3Kp1LpO9Q0GdDNRlc_originalকক্সবাজার প্রতিনিধি  ::::
এসএসসিতে জেলার বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠান খুবই ভালো ফলাফল অর্জন করেছে। অতীতের ধারাবাহিকতায় ভালো করেছে কিছু নামকরা শিক্ষা প্রতিষ্ঠান। এছাড়াও নতুন কিছু শিক্ষা প্রতিষ্ঠান ভালো ফলাফল করে চমক দেখিয়েছে।
কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে ১৮০ জন পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে পাশ করেছে ১৭৯ জন। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে অংশ নেওয়া ৫৪ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৫১ জন। জিপিএ-৫ পেয়েছে ১৩০ জন। পাশের হার ৯৮ দশমিক ২৯ শতাংশ।
বরাবরের মতো ভালো ফলাফল অর্জন করেছে কক্সবাজার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে ১৮১ জন পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে পাশ করেছে ১৭৯ জন। ব্যবসায় শিক্ষা বিভাগে অংশ নেয় ৫০ জন। এর মধ্যে পাশ করেছে ৪৮ জন। জিপি-৫ পেয়েছে ৭১ জন। পাশের হার প্রায় ৯৮ দশমিক ২৭ শতাংশ।
চকরিয়া কোরকবিদ্যাপীঠ থেকে বিজ্ঞান বিভাগে ২৪১ জন পরীক্ষায় অংশ নেয়। তাদের সকলেই উত্তীর্ণ হয়েছে। মানবিকে অংশ নেওয়া ৩৩ জনের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৩ জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে অংশ নেওয়া ১৪০ জন পরীক্ষার্থীর সকলেই পাশ করেছে। এই বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে মোট ৮৯ জন।
ঈদগাও আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে ১৯ জনের মধ্যে ১৯ জন, মানবিকে ৪৩ জনের মধ্যে ৪০ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৫৫ জনের মধ্যে ৫০ জন শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৫ জন শিক্ষার্থী।
কিশলয় আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে ৭৫ জনের মধ্যে ৭৫ জন, মানবিকে ১০ জনের মধ্যে ১০ জন, ব্যবসায় শিক্ষায় ৬৯ জনের মধ্যে ৬৪ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ২৩ জন।
মোহাম্মদ ইলিয়াছ মিয়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে ২৬ জনের মধ্যে পাশ করেছে ২৬ জন, মানবিকে ৫৮ জনের মধ্যে ৫৫ জন, ব্যবসায় শিক্ষায় ৫১ জনের মধ্যে ৫১ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১০ জন।
রামু বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে ১৯ জনের মধ্যে ১৯ জন, মানবিকে ২০ জনের মধ্যে ২০ জন, ব্যবসায় শিক্ষায় ১৩৪ জনের মধ্যে ১২৯ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ১১জন।
নাদেরুজ্জমান হাই স্কুল থেকে বিজ্ঞান বিভাগে ১১ জনের মধ্যে ১১ জন, মানবিকে ৩৯ জনের মধ্যে ৩৮ জন ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৩০ জনের মধ্যে ৩০ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৩জন।
কাকারা মাধ্যমিক উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে ৯ জনের মধ্যে ৯ জন, মানবিকে ২৭ জনের মধ্যে ২৬ জন, ব্যবসায় শিক্ষায় ৭৬ জনের মধ্যে ৭৬ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৪ জন।
কাউয়ারকোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে ৯ জনের মধ্যে পাশ করেছে ৯ জন, মানবিকে ২৬ জনের মধ্যে ১৯ জন, ব্যবসায় শিক্ষায় ৩৩ জনের মধ্যে ৩২ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৬ জন।
হোয়ানক বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে ২৩ জনের মধ্যে ২১ জন, মানবিকে ৫৭ জনের মধ্যে ৫৭ জন,  ব্যবসায় শিক্ষায় ৫০ জনের মধ্যে ৫০ জন পরীক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৪ জন।
শামলাপুর উচ্চ বিদ্যালয় থেকে মানবিকে ৪২ জনের মধ্যে ৪২ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ২০ জনের মধ্যে ১৯ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন।
রাজাখালী ফয়েজুন্নেছা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞানে ১৬ জনের মধ্যে ১৬ জন, মানবিকে ২১ জনের মধ্যে ২১ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ২৫ জনের মধ্যে ২৪ জন শিক্ষার্থী পাস করেছে। এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ২ জন।
কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান থেকে ৬ জনের মধ্যে পাশ করেছে ৬ জন, মানবিকে ৩ জনের মধ্যে ৩ জন, ব্যবসায় শিক্ষায় ২২ জনের মধ্যে ২০ জন পরীক্ষার্থী পাশ করেছেন। জিপিএ-৫ পেয়েছেন ১ জন।
কিশলয় আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় বিজ্ঞানে থেকে ২২ জনের মধ্যে ২২ জন, মানবিকে ৪৬ জনের মধ্যে ৪৫ জন ও ব্যবসায় শিক্ষা থেকে ৬০ জনের মধ্যে ৫৯ জন শিক্ষার্থী পাস করেছে।
খুটাখালী হাই স্কুল থেকে বিজ্ঞানে ২০ জনের মধ্যে ২০ জন, মানবিকে ১৮ জনের মধ্যে ১৮ জন, ব্যবসায় শিক্ষায় ২৪ জনের মধ্যে ২৪ জন পরীক্ষার্থী পাশ করেছেন।

পাঠকের মতামত: