ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পেকুয়ায় ছাত্রদলের সম্মেলন ও কাউন্সিলকে ঘিরে উজ্জীবিত নেতাকর্মীরা

bspমুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া :::

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল পেকুয়া উপজেলা শাখার সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্টিত হচ্ছে চলতি মাসেই। আর উপজেলা ছাত্রদলের সম্মেলন ও কাউন্সিল অধিবেশনকে ঘিরে পেকুয়া উপজেলাজুড়ে চাঙ্গাভাব বিরাজ করছে ছাত্রদলের নেতাকর্মীদের মাঝে।

উপজেলা ছাত্রদলের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, সবকিছু টিকটাক থাকলে চলতি মাসের যে কোন সময়ে সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্টিত হবে। তবে এখনো দিনক্ষন ও সম্মেলনের ভেন্যু নির্ধারন করা হয়নি। কক্সবাজার জেলা ছাত্রদল বিগত কয়েক মাস পূর্বে কামরান জাদীদ মুকুটকে আহবায়ক করে অন্যান্য সিনিয়র ছাত্রদলের নেতাকর্মীদের যুগ্ন আহবায়ক করে একটি কমিটি অনুমোদন দেন। এরপর থেকে পেকুয়া উপজেলার সাত ইউনিয়নের ছাত্রদলের ঝিমিয়ে পড়া কমিটিকে উজ্জীবিত করার জন্য আহবায়ক কামরান জাদীদ মুকুট নিরন্তর চেষ্টা চালিয়েছেন। ছাত্রদলকে সুসংগঠিত করে শক্তিশালী সংগঠনে পরিণত করেছেন মুকুট।

পেকুয়া উপজেলা ছাত্রদলের আহবায়ক কামরান জাদীদ মুকুট এ প্রসঙ্গে বলেন, চলতি মাসেই পেকুয়া উপজেলা ছাত্রদলের সম্মেলন ও কাউন্সিল অধিবেশন করার চিন্তা ভাবনা চলছে। তবে এখনো দিনক্ষন ও ভেন্যু নির্ধারন করা হয়নি। উর্দ্ধতন নেতাদের সাথে আলাপ-আলোচনা করেই আগামী কয়েক দিনের মধ্যেই সম্মেলনের ভেন্যু ও দিনক্ষণ ঠিক করা হবে।

পেকুয়া ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে আলাপ আলোচনা করে জানা গেছে, প্রায় এক ডজন নেতাকর্মী পেকুয়া উপজেলা ছাত্রদলের সভাপতি ও সেক্রেটারী পদের জন্য বিভিন্ন পর্যায়ে ইতিমধ্যেই জোর তদবীর ও লবিং শুরু করেছেন। উপজেলার অনেকে ছাত্রদল নেতা কক্সবাজারে গিয়ে সিনিয়র নেতাদের সাথে দেখা-সাক্ষাত করেও গুরুত্বপূর্ণ পদ ভাগিয়ে নিতে চেষ্টা তদবীর শুরু করেছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কয়েকজন ছাত্রদল নেতার পক্ষে বেশ জোরেসুরেই প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে তাদের কর্মী সমর্থকরা।

এদিকে পেকুয়া উপজেলা ছাত্রদলের সম্মেলন ও কাউন্সিল অধিবেশনকে ঘিরে উপজেলার সাত ইউনিয়নের তৃণমূলের ছাত্রদলের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বেশ চাঙ্গাভাব বিরাজ করছে।

পেকুয়া উপজেলা ছাত্রদলের একাধিক নেতাকর্মীরা জানান, তারা আগামী সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে ত্যাগী, প্রকৃত ছাত্র ও যোগ্য লোকদের সভাপতি ও সেক্রেটারী নির্বাচিত করবেন। কোন অছাত্র, বিবাহিত ও সুবিধাবাদী নেতাকে কোন পদে অধিষ্টিত করতে চাচ্ছেন না তারা। বিগত সময়ে আন্দোলন সংগ্রামে বিএনপির সাথে মাঠে ছিল এমন ত্যাগী ও নির্যাতিত ছাত্রদল নেতাদের মূল্যায়ন করা হবে এমনটাই প্রত্যাশা ব্যক্ত করেছেন তৃণমূলের ছাত্রদলের নেতাকর্মীরা।

পেকুয়া উপজেলা ছাত্রদলের আহবায়ক কামরান জাদীদ মুকুট জানান, তিনি দায়িত্ব নেওয়ার পর থেকে পেকুয়ায় ছাত্রদলকে সুসংগঠিত করেছেন।

পাঠকের মতামত: