ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পেকুয়ায় প্রস্তাবিত পলিটেকনিক ইনষ্টিটিউশনের সাইনবোর্ড লুট ও জমি দখল!

aaaaaমুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া :::

কক্সবাজারের পেকুয়া উপজেলায় প্রস্তাবিত একমাত্র পলিটেকনিক ইনষ্টিটিউশন উদ্বোধনের একদিন পর সাইনবোর্ড লুট করে প্রতিষ্টানের জমি দখলে নিয়েছে প্রভাবশালীরা! এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। প্রকাশ্যে শিক্ষা প্রতিষ্টানের সাইনবোর্ড লুট ও জমি দখলের সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য পেকুয়ার সচেতন মহল থেকে দাবীও উঠেছে।

 গত ৬ মে শুক্রবার জুমার নামাজের পর পেকুয়া এবিসি আঞ্চলিক মহাসড়কের টইটং পুরাতন ইউনিয়ন পরিষদের দক্ষিনে পেকুয়া পলিটেকনিক ইনষ্টিটিউশনের উদ্বোধন করেন স্থানীয় বাসিন্দা ও বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম শাখার উপ-মাহফুজুর রহমান।

 জানা গেছে, মাহফুজুর রহমান ওয়ারিশসূত্রে প্রাপ্ত তাদের নিজস্ব ১৪ গন্ডা জমিতে পেকুয়া উপজেলায় কারিগরি শিক্ষার মাধ্যমে বেকারত্ব দূরীকরণসহ মহৎ উদ্যোগ গ্রহণ করে একটি পূর্ণাঙ্গ পলিটেকনিক ইনষ্টিটিউশন প্রতিষ্টার জন্য কাজ শুরু করেন। এবং উদ্বোধনের একদিন পরেই মাহফুজুর রহমানের জমি থেকে স্থানীয় ডা: ছমি উল্লাহ গং প্রকাশ্যে গতকাল ৭ মে সকালে পলিটেকনিক ইনষ্টিটিউশনের সাইনবোর্ড লুট করে ঘেরা বেড়া দিয়ে ওই জমি জবর দখল করে নেয়। এ নিয়ে স্থাণীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 ব্যাংক কর্মকর্তা মাহফুজুর রহমান অভিযোগ করেছেন, তাদের নিজস্ব জায়গায় একটি পলিটেকনিক ইনষ্টিটিউশন প্রতিষ্টার লক্ষ্যে তিনি সাইনবোর্ড টাঙ্গিয়ে প্রতিষ্টানের কাজের উদ্বোধন করেছিলেন। কিন্তু দু:খজনকভাবে স্থানীয় ছমি উল্লাহ গং প্রতিষ্টানের সাইনবোর্ড লুট করে নিয়ে গেছে। তিনি আক্ষেপের সুরে বলেন, এলাকার ভাল মানের একটি কারিগরি শিক্ষা প্রতিষ্টান যাত্রা শুরু পথেই কুচক্রী মহলের রোষানলে পড়েছে। তিনি অবিলম্বে শিক্ষা প্রতিষ্টানের সাইনবোর্ড ও প্রতিষ্টানের জমি দখলের সাথে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের কাছে জোরালো দাবী জানিয়েছেন।

পাঠকের মতামত: