ঢাকা,সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪

শেখ রাসেলের জন্মদিন উদ্যাপন কক্সবাজার পৌর যুবলীগ

সংবাদ বিজ্ঞপ্তি :;  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কক্সবাজার পৌর শাখা বিভিন্ন কর্মসূচি পালন করেছে।  বুধবার (১৮ অক্টোবর) সন্ধ্যা ৭টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেক কাটা পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কক্সবাজার পৌর যুবলীগের নবনির্বাচিত সভাপতি ডালিম কুমার বড়ুয়ার সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাহেদ মো: এমরান-এর সঞালনায় আলোচনা সভায় বক্তরা বলেন- পচাত্তরের পনের আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেলও। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। ‘রাসেল যদি বেঁচে থাকত, তাহলে হয়তো একজন মহানুভব, দূরদর্শী ও আদর্শ নেতা আজ আমরা পেতাম, যাকে নিয়ে দেশ ও জাতি গর্ব করতে পারত। শেখ রাসেল আজ আমাদের মধ্যে নেই, কিন্তু আছে তার পবিত্র স্মৃতি। বক্তরা আরো বলেন, আগামির অদম্য বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব প্রতিষ্ঠায় জাতীয় শিশু নীতিমালা প্রণয়ন করে শিশু অধিকার বাস্তবায়ন ও সুরক্ষা নিশ্চিত করেছেন। প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে স্কুল পার্লামেন্ট চালু করে নির্বাচন প্রক্রিয়া, গণতন্ত্র চর্চা ও নেতৃত্ব অনুশীলনের সূচনা করেন। সর্বোপরি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় শিশু সুরক্ষায় শিশু শ্রম ও নির্যাতন বন্ধ করে একটি সুশিক্ষিত জাতি গঠনে যুব সমাজকে অগ্রণী ভূমিকায় অবতীর্ণ হতে হবে।

বক্তব্য রাখেন, পৌর যুবলীগের নবনির্বাচিত সহ-সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক রুবাইছুর রহমান, সাংগঠনিক সম্পাদক এহসানুল হক, যুবলীগ নেতা আবুল কাসেম, ইসমাইল সাজ্জাদ। এছাড়া আরো উপস্থিত ছিলেন- যুবলীগ নেতা মাসেকুর রহমান, নুরুল হুদা, আমির হোসেন, মান্না পাল, মোস্তাক আহমদ, ইয়াছিন আরাফাত রিগ্যান, রহমত উল্লাহ রকি, রূপন চৌধুরী, ছানা উল্লাহ, নজরুল ইসলাম, জসিম উদ্দিন আকাশ, আরফাত চৌধুরী, জামসেদ আলী জনি, খোরশেদ আলম, মুবিনুল হক, মোস্তাফিজুর রহমান, পাভেল দাশ, আশিক আব্দুল্লাহ, আতাউল্লাহ সিকদার, সেফায়ত কামাল সৌরভ, এরশাদ, মোজাহিদ, আরমান খান, রিদুয়ান আলী সাজিন, ফরিদুল হক প্রনয়, রেজাউল করিম, আব্দু শুক্কুর, রহিম, প্রমুখ-সহ অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আলোচনা সভার পূর্বে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুজিবুর রহমান।

পাঠকের মতামত: