ঢাকা,বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪

লেফটেন্যান্ট তানজিম হত্যার ৬ সন্ত্রাসীকে আটক করেন সেনাবাহিনী

স্টাফ রিপোর্টার, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পূর্ব মাইজপাড়া এলাকায় গত ২৪ সেপ্টেম্বর (মঙ্গলবার) ভোররাত ৩ টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডাকাত প্রতিরোধ ও অস্ত্র উদ্ধার অভিযান করতে গিয়ে পেশাদার ডাকাতদের হাতে খুন হলেন সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (২৩)।
পরের দিন ২৫ সেপ্টেম্বর (বুধবার) চিরুনী অভিযানের মাধ্যমে ঘটনায় জড়িত ৬ খুনি বা ডাকাতকে অস্ত্র ও গোলাবারুদ সহ আটক করতে সক্ষম হন সেনাবাহিনী।
আটককৃত খুনিরা হলেন-উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের বাসিন্দা মোঃ বাবুল প্রকাশ (৪৪),মোঃ হেলাল উদ্দিন (৩৪),মোঃ আনোয়ার হাকিম(২৮),মোঃ আরিফ উল্লাহ (২৫),মোঃ জিয়াউল করিম (৪৫)মোঃ হোসেন (৩৯)।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে-তানজিম হত্যার পরে সেনাবাহিনী চিরুনী অভিযান চালিয়ে সরাসরি ঘটনার সাথে জড়িত ৬জন সন্ত্রাসীকে আটক করতে সক্ষম হন। আটকের সময় তাদের থেকে ২টি দেশিয় আগ্নেয়াস্ত্র, বিভিন্ন ধরনের ১১ রাউন্ড গুলি, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি, ১টি পিকআপ এবং ১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা ৬জনের মধ্যে ৪ জন প্রত্যক্ষ-পরোক্ষভাবে অপরাধে জড়িত ও বাকী ২জন তথ্য সহায়তাকারী।তৎমধ্যে মোঃ বাবুল প্রকাশ এই ঘটনার মূল অর্থ যোগান দাতা। এছাড়াও সে লেফটেন্যান্ট তানজিমকে প্রাণঘাতী ছুরিকাঘাত করেছে বলে প্রাথমিক স্বীকারোক্তি দিয়েছেন। অন্যান্য আটককৃতদের মধ্যে ডাকাত দলের সেকেন্ড ইন কমান্ড মোঃ হেলাল উদ্দিন, গাড়ি চালক মোঃ আনোয়ার হাকিম, সশস্ত্র সদস্য মোঃ আরিফ উল্লাহ এবং তথ্য দাতা মোঃ জিয়াবুল করিম ও মোঃ হোসেন উক্ত ঘটনার সাথে নিজেদের সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। ডাকাত দলের অন্যান্য জড়িত সদস্যদের গ্রেফতারের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।পরে তাদের কে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।তবে এক সেনা সদস্য বাদী হয়ে মামলা দায়ের প্রক্রিয়া চলছে।

পাঠকের মতামত: