ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়ায় শিশুদের তুচ্ছ ঘটনার জেরে বসতবাড়িতে হামলা ও ভাংচুর: স্বামী-স্ত্রী আহত

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নে শিশুদের তুচ্ছ ঘটনার জেরে বসতবাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। হামলায় আহত হয়েছে পরিবারটির স্বামী-স্ত্রী। হারবাং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের দক্ষিণ পহরচাঁদা ডেবলতলী গ্রামে তিন দফায় ঘটেছে এ ঘটনা।

এ ঘটনায় আক্রান্ত পরিবারের গৃহকর্তা স্থানীয় নুরুল ইসলামের ছেলে মো.হাসান বাদি হয়ে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা করেছেন। এজাহারে বিবাদী করা হয়েছে স্থানীয় মৃত ওবাইদুল হাকিমের পুত্র মোঃ সেলিম (৪২), তার ছেলে মোঃ ইমন(১৮) ও স্ত্রী পরিভীন আক্তার(৩৫)সহ অজ্ঞাত ৭/৮ জনকে।

মামলার আর্জির অভিযোগ সুত্রে জানা গেছে, বাদী হাসানের শিশু মেয়ে তাবাচ্ছুম(৬) স্থানীয় দারুল কোরআন হেফজখানায় পড়ালেখা করছে। অন্যদিকে ১নং বিবাদির শিশু ছেলে ওবাইদুল কাদের মাহিও একই প্রতিষ্ঠানে অধ্যায়নরত আছে। সম্প্রতি দুই শিশুর মধ্যে খেলাধুলা করার সময় ঝগড়া হলে হেফখানার শিক্ষক তা মিমাংসা করে দেন। কিস্তু ওই ঘটনার জেরে আক্রোশের বশবর্তী হয়ে বিবাদিরা গত ২৯ডিসেম্বর রাতে বাদীর বাড়িতে ঢুকে হামলা ও ভাংচুর চালিয়ে ৫০হাজার টাকা ক্ষতি সাধন করে। ঘটনার সময় বাঁধা দিতে গেলে বাদী ও তার স্ত্রী ইসমত আরা বেগমকে মারধরে আহত করা হয়।

এ ঘটনায় স্থানীয় হারবাং পুলিশ ফাঁড়িকে অবহিত করেন বাদি গত ১৬জানুয়ারী পুলিশ সুপার কক্সবাজার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। এতে ক্ষিপ্ত হয়ে সর্বশেণ গত ৩০জানুয়ারী বিকালে অভিযুক্তরা ফের বাদির বাড়িতে হামলা চালায়।

এসময় বাদী ও তাঁর স্ত্রীকে জিম্মি করে অবরুদ্ধ রেখে অভিযুক্তরা বাড়িতে ভাংচুর চালিয়ে প্রায় দুই লাখ টাকার ক্ষতিসাধন ও মালামাল লুট করে। ঘটনার খবর পেয়ে হারবাং পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

সর্বশেষ হামলার ঘটনায় পরিবারটির গৃহকর্তা হাসান বাদি হয়ে মঙ্গলবার ১ ফেব্রুয়ারী চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে বিবাদিদের বিরুদ্ধে একটি নালিশী মামলা (নং সি.আর-১৬৪/২২) দায়ের করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে হারবাং পুলিশ ফাঁড়িকে তদন্ত পুর্বক প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন।

 

 

পাঠকের মতামত: