ঢাকা,সোমবার, ৭ অক্টোবর ২০২৪

চকরিয়া আবাসিক মহিলা কলেজে বিশ্ব শিক্ষক দিবসের আলোচনা সভা ও প্রতিযোগিতার পুরস্কার বিতরণ 

শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষাই একটি নতুন সামাজিক অঙ্গীকার” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে চকরিয়া আবাসিক মহিলা ডিগ্রি কলেজের আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা এবং শিক্ষার্থীদের নিয়ে রচনা, বিতর্ক ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
আজ রোববার (৬ অক্টোবর) সকাল দশটায় চকরিয়া আবাসিক মহিলা কলেজ মিলনায়তনে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক জুবাইদুল হকের সভাপতিত্বে ও প্রভাষক জয়নাল আবেদীনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিবিদ অধ্যাপক ফখরউদ্দিন ফরায়েজী। তিনি বলেন- বৈষম্যমুক্ত আদর্শ শিক্ষক সমাজ প্রতিষ্ঠায় ধর্মবর্ণ, দলমত নির্বিশেষে নৈতিক ভিত্তি মজবুত করার মাধ্যমে মানুষ গড়ার কারিগর মহান শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। পাশাপাশি শিক্ষকমণ্ডলী সবাইকে আগামী দিনের সুদক্ষ মানবসম্পদ হিসেবে গড়তে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে মান সম্পন্ন লেখাপড়া নিশ্চিত করতে হবে।
অনুষ্ঠিত আলোচনা সভায় কলেজের প্রভাষক জমির উদ্দিন, প্রভাষক সায়েম মুনীরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকারা শিক্ষক দিবসের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন।
এসময় কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিক, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নাছির উদ্দিন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বুলবুল জান্নাত, প্রভাষক সুলতানা জারিয়াসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
পরে অনুষ্ঠানে তিনটি ইভেন্টে প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

পাঠকের মতামত: