ঢাকা,সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজারে বিশ্ববিদ্যালয় স্থাপনের সিদ্ধান্তে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে শহরে আনন্দ র‌্যালি

বার্তা পরিবেশক ::  কক্সবাজার জেলার ছাত্রসমাজের দীর্ঘদিনের প্রাণের দাবী কক্সবাজার বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) সুপারিশ ও মতামত প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আনন্দ র্যা লী করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

শুক্রবার (০৬ অক্টোবর) বিকেলে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে হলিডের মোড়ে এসে সমাবেশে মিলিত হয়।

জেলা ছাত্রলীগ সভাপতি এস এম সাদ্দাম হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মারুফ আদনানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

এসময় মুজিবুর রহমান বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারকে দুহাত ভরে দিয়েছেন। তার প্রতি আমরা আগামী নির্বাচনে ব্যালট ভরে ভোট দিয়ে আবারো প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করবো।”

জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন বলেন, “শেখ হাসিনা সরকার শিক্ষা বান্ধব সরকার। তার প্রমাণ দিয়েছেন কক্সবাজারের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় উপহার দিয়ে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ১লা জানুয়ারি সারাদেশের শিক্ষার্থীদের হাতে বই বিতরণের মাধ্যমে কক্সবাজার জেলা ছাত্রলীগের উদ্যোগে থ্যাংস গিভিং ডে পালন করব”

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী কক্সবাজারবাসীকে আজীবণ ঋণী করে রেখেছেন। আমরা কক্সবাজার জেলা ছাত্রলীগ সহ জেলার সর্বস্তরের শিক্ষার্থীদের পক্ষ থেকে আজীবন কৃতজ্ঞতা জানাই।”

এসময় কক্সবাজার পৌর ছাত্রলীগের সভাপতি হাসান তারেক, সাধারণ সম্পাদক মনিরুল হক সহ জেলার বিভিন্ন স্হরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে “কক্সবাজার বিশ্ববিদ্যালয়” নামে কক্সবাজারে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য সুপারিশ করে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মাঞ্জুরী কমিশন (ইউজিসি)। কমিশন থেকে বুধবার এ সুপারিশ ও মতামত প্রদান করা হয়।

পাঠকের মতামত: