ঢাকা,বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

বৈশ্বিক দুর্যোগ মোকাবেলায়  রেড ক্রিসেন্ট সোসাইটির অবদান  প্রশংসনীয়  -ইউএনও উখিয়া

ফারুক আহমদ ,  উখিয়া  ::
উখিয়া  উপজেলা  নির্বাহী কর্মকর্তা  নিজাম উদ্দিন আহমদ বলেছেন , বৈশ্বিক দুর্যোগ মোকাবেলায়  রেড ক্রিসেন্ট সোসাইটি  যে  কাজ করে যাচ্ছে  তা প্রশংসনীয়। দুর্যোগ মোকাবেলার বিশাল  অভিজ্ঞতার   ধারাবাহিকতায়  করোনা মোকাবেলায়ও   রেড ক্রিসেন্ট সোসাইটি  ব্যাপক ভূমিকা রাখছেন।
হলদিয়া পালং ইউনিয়ন  পরিষদ হল রুমে  ঝুঁকি  হ্রাস ও  দুযোর্গ ব্যবস্থ্যপনা বিষয়ক ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন ।
গত বৃহস্পতিবার  বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহায়তায়  প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  অধ্যক্ষ মোহাম্মদ শাহ আলম।
বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন  উখিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাবঃ আল মামুন।
প্রশিক্ষণ কর্মশালায়   দূর্যোগের স্থায়ী আদেশাবলী, ইউনিয়ন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব ও কর্তব্য এবং ডি ফরমেট যতাযতভাবে পূরণ ও যতা সময়ে জমাদানের প্রক্রিয়া সম্পর্কে দিক নির্দেশনা প্রদান করা হয় ।
উক্ত প্রশিক্ষণ দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির   সদস্য, জনপ্রতিনিধি সরকারি কর্মকর্তা, গণমাধ্যম প্রতিনিধি, শিক্ষক,  ইমাম ও সিপিপি সদস্য অংশগ্রহণ করেন। ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি   গত ২৪ আগষ্ট  থেকে ২৬ আগষ্ট  পর্যন্ত  তিন দিনব্যাপী  এ প্রশিক্ষণের আয়োজন করেন।

পাঠকের মতামত: