ঢাকা,বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১

মুক্তিপণের টাকা তুলতে আসা রোহিঙ্গা সন্ত্রাসী আটক

নিউজ ডেস্ক ::
কক্সবাজারের টেকনাফের শালবাগান ক্যাম্পের রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ আয়াছবাহিনীর হাতে অপহৃত এক ব্যক্তির মুক্তিপণের টাকা উত্তোলনের সময় এপিবিএনের সদস্যদের হাতে আটক হয়েছেন মোহাম্মদ ইলিয়াছ (৩০) নামে এক রোহিঙ্গা। ইলিয়াছ বাহিনীপ্রধান আয়াছের সহযোগী বলে স্বীকার করেছেন।

বুধবার (১৪ জুলাই) রাত পৌনে আটটার দিকে ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক এসপি তারিকুল ইসলাম।আটক ইলিয়াছ টেকনাফের অনিবন্ধিত ২৬ নম্বর রোহিঙ্গা শিবিরের বি-ব্লকের বাসিন্দা আব্দুল মজিদের ছেলে। তিনি আয়াছবাহিনীর অপহরণকৃতদের মুক্তিপণের টাকা উত্তোলনকারী হিসেবে পরিচিত।

এপিবিএন কর্মকর্তারা বলছেন, বুধবার সকালে ২৬ নং ক্যাম্পের এ-ব্লকের আয়ুব স্টোর নামে একটি প্রতিষ্ঠান থেকে বিকাশের মাধ্যমে আসা ৫৮ হাজার টাকা উত্তোলন করেন তিনি। খবর পেয়ে এপিবিএন সদস্যরা সেখানে হাজির হলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ইলিয়াছ। উত্তোলনকৃত ৫৮ হাজার টাকাসহ তাকে আটক করা হয়।

কক্সবাজার ১৬ এপিবিএনের অধিনায়ক এসপি তারিকুল ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদে অপহরণের মুক্তিপণের টাকার কথা স্বীকার করলেও কোন ব্যক্তিকে অপহরণ করা হয়েছে সে বিষয়ে এখনো কিছুই জানায়নি ইলিয়াছ। সে জন্য তাকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। থানা পুলিশের জিজ্ঞাসাবাদের পাশাপাশি আয়াছবাহিনীর সদস্যদের ধরতে অভিযান শুরু করেছে এপিবিএন।

পাঠকের মতামত: