ঢাকা,বৃহস্পতিবার, ৫ আগস্ট ২০২১

এমপি জাফরের বক্তব্যে কক্সবাজারের উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগের উদ্বেগ

প্রেস বিজ্ঞপ্তি :: কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এডঃ ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারন সম্পাদক মেয়র মুজিবুর রহমান সহ কক্সবাজার জেলা, চকরিয়া উপজেলা ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ নেতাদের নাম ধরে ধরে চকরিয়া – পেকুয়ার সংসদ সদস্য জাফর আলমের অশ্রাব্য ও অশালিন বক্তব্যের উদ্বেগ জানিয়ে বিবৃতি দিয়েছে কক্সবাজারের আওয়ামীলীগে ৮ উপজেলা ও ৩ পৌরসভার নেতৃবৃন্দ ।

বিবৃতিতে নেতারা জানান, চকরিয়ার উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলমকে দলিয় পদ থেকে অব্যহতি দিয়ে জেলা আওয়ামীলীগ একটি সংগঠনিক সিদ্ধান্ত নিয়েছে। সংগঠনের নিয়ম অনুযায়ী উপজেলার বিরুদ্ধে জেলার ফোরামে সিদ্ধান্ত নিতে পারে। জেলা আওয়ামীলীগের কোন সিদ্ধান্তে কেউ যদি সংক্ষুব্ধ বা অসন্তুষ্ট হয়ে থাকেন, তার কেন্দ্রের কাছে আপিল করার সুযোগ আছে।

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি সিদ্ধান্তে জাফর আলম যদি মনে করেন এই সিদ্ধান্ত সঠিক হয়নি , তাহলে তিনি বিষয়টি কেন্দ্রে জানাতে পারেন। কেন্দ্রিয় কমিটি এই বিষয়ে ব্যবস্থা নিতে পারে।

জেলার সিদ্ধান্তের বিরুদ্ধে সংসদ জাফর আলম ১০ জুন রাতে চকরিয়ায় জনসমাগমে মাইকে অশ্রাভ্য, অশালিন ও কুরুচিপূর্ন ভাষায় জেলা আওয়ামীলীগের সভাপতি -সাধারন সম্পাদক সহ বিভিন্ন নেতাদের যেই ভাবে অসম্মান করেছেন, তা খুবই
দুঃখজনক। জাফর আলম একজন সংসদ সদস্য। তার অশ্রাব্য বক্তব্য সারা দেশে আওয়ামীলীগের ভাবমূর্তি চরম ভাবে ক্ষুন্ন হয়েছে। নেতৃবিন্দ সংসদ জাফর আলমের এই অশ্রাব্য বক্তব্যের নিন্দা জানান ও উদ্বেগ প্রকাশ করেন। দলের দায়িত্বশীল ব্যক্তিদের আগামীতে এই ধরনের কাজ থেকে বিরত রাখতে কেন্দ্রীয় আওয়ামীলীগের হস্তক্ষেপ কামনা করেছেন নেতারা।

বিবৃতি দাতারা হলেন মহেশখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সরওয়ার আলম, উখিয় আওয়ামীলীগের সভাপতি হামিদুল হক চৌধুরী, রামু উপজেলা আওয়ামীলীগের
সোহেল সরোয়ার কাজল, কুতুবদিয়া উপজেলা সভাপতি আজমগীর চৌধুরী, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাহেদ হোসেন, মহেশখালী উপজেলা আওয়ামীলীগে সাধারন সম্পাদক আশেক উল্লাহ রফিক এম.পি, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন, কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগে সাধারন সম্পাদক নুরুছফা বি.কম, রামু উপজেলা আওয়ামীলীগে সাধারন সম্পাদক শামসুল আলম মন্ডল , উখিয়া উপজেলা আওয়ামীলীগে সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহামুদু করিম মাদু, কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নূরুল বশর, কক্সবাজার পৌরসভা সাধারন সম্পাদক উজ্জ্বল কর, চকরিয়া পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোসলেম উদ্দিন মানিক, চকরিয়া পৌরসভা সাধারন সম্পাতক আতিক উদ্দীন, টেকনাফ পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ বাহাদুর ।

পাঠকের মতামত: