ঢাকা,মঙ্গলবার, ১৫ জুন ২০২১

এড. ছালামতুল্লাহর মৃত্যুতে সালাহউদ্দিন আহমদের শোক

নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজারের প্রবীণ রাজনীতিবিদ, জামায়াতে ইসলামির সাবেক কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও কক্সবাজার জেলা শাখার সাবেক আমীর এবং কক্সবাজার প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্টাতা ও সাবেক সভাপতি এডভোকেট ছালামতুল্লাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কক্সবাজারের আরেক কৃতিপুরুষ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম ‘স্থায়ী কমিটি’র সদস্য, সাবেক মন্ত্রী ও কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাবেক সংসদ সদস্য সালাহউদ্দিন আহমদ।

এক বিবৃতিতে তিনি মরহুম এই রাজনীতিবিদের আত্মার মাগফেরাত কামনা ও তাঁর শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

ভারতের মেঘালয় রাজ্যের শিলং শহরে নির্বাসিত জীবন কাটানো সালাহউদ্দিন আহমদ ই-মেইলে পাঠানো বিবৃতিতে বলেন, এডভোকেট ছালামতুল্লাহ ছিলেন একজন প্রজ্ঞাবান, ন্যায়নিষ্ট ও দেশপ্রেমিক একজন রাজনীতিবিদ। তিনি তাঁর দীর্ঘ রাজনৈতিক ও কর্মজীবনে মানুষের কল্যাণের জন্য কাজ করেছেন।

তিনি বলেন, এড. ছালামতুল্লাহ কর্মজীবনে একজন আইনজীবী হলেও প্রথাগত আইনজীবীর মতো তিনি কাজ করেননি। মিথ্যা প্রতিষ্টা করতে হয় এমন কোন মামলায় তিনি কৌশলি হিসেবে কাজ করেননি। আইন পেশায় থেকেও তিনি সত্যের উপর প্রতিষ্টিত ছিলেন।

বিবৃতিতে সালাহউদ্দিন আহমদ বলেন, এডভোকেট ছালামতুল্লাহ ছিলেন এমন এক রাজনীতিবিদ, যিনি সবসময় কল্যাণ ও সেবার রাজনীতি করেছেন।

তিনি মনে করেন, ছালামতুল্লাহর মতো মানুষেরা পৃথিবীতে খুব কমই জন্মান। এই ক্ষণজন্মা মানুষেরাই পৃথিবীর বুকে মানবতা প্রতিষ্টা করেন।

সালাহউদ্দিন আহমদ মরহুমের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি মহান রব পরাক্রমশালী আল্লাহর কাছে প্রার্থনা করেন, তিনি যেন ক্ষণজন্মা এই মানুষটিকে জান্নাতের সর্বোচ্চস্তরে অধিষ্টিত করেন।

তিনি আশা করেন, মরহুম এডভোকেট ছালামতুল্লাহর শোকাহত পরিবার তাঁর মৃত্যুকে ধৈর্য্যরে সাথে মোকাবেলা করবেন এবং মহান আল্লাহর উপর ভরসা করবেন।

প্রসঙ্গত, প্রবীণ রাজনীতিবিদ, সমাজ ও মানবাধিকার নেতা এডভোকেট ছালামতুল্লাহ গত রোববার (৬ জুন) রাত ৮টা ২০ মিনিটের দিকে হার্টএ্যাটাকে আক্রান্ত হয়ে চট্টগ্রাম শহরের পার্কভিউ হাসপাতালে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।

পাঠকের মতামত: