ঢাকা,মঙ্গলবার, ১৫ জুন ২০২১

বৃষ্টিতে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে হাঁটুপানি

নিজস্ব প্রতিবেদক ::  বৃষ্টির পানিতে তলিয়ে গেছে চট্টগ্রামের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের নিচতলা। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে চিকিৎসক-রোগী ও রোগীর স্বজনদের। হাসপাতালের প্রধান ফটকের আগেই পুরো রাস্তা ডুবে আছে হাঁটু সমান পানিতে। উঁচু দেয়াল উপচিয়ে পানি ঢুকে পড়েছে হাসপাতালের নিচ তলার প্রতিটি কক্ষে। লিফট বন্ধ থাকায় বিভিন্ন তলা থেকে রোগী নামাতে হচ্ছে কোলে করে।

এমনকি ট্রলি চলাচল করতে না পারায় কোলে করেই রাস্তা থেকে রোগী আনতে হচ্ছে হাসপাতালে। রবিবার (৬ জুন) সকাল থেকে চট্টগ্রামে টানা বৃষ্টি হওয়ায় দুপুরের দিকে মা ও শিশু হাসপাতালে বৃষ্টির পানি ঢুকে পড়ে।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা রাকিব নামের একজন বলেন, সকাল থেকে বৃষ্টি হওয়ায় হাসপাতালের নিচতলায় হাঁটু সমান পানি উঠে গেছে। অনেক সাবধানে পা ফেলতে হচ্ছে।

হাসপাতাল পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মোরশেদ হোসেন বলেন, সকাল থেকেই প্রচুর বৃষ্টিপাত হচ্ছে, ফলে হাসপাতাল এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানির কারণে আউটডোর নতুন বিল্ডিংয়ে চালু করেছি। আমাদের সেবা কার্যক্রম চালু আছে।

চট্টগ্রাম আবহাওয়া অফিসের তথ্যমতে, রবিবার বিকেল তিনটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৯ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এতে হাঁটু থেকে কোমর পানি উঠেছে বহদ্দারহাট, মুরাদপুর, ২ নম্বর গেট, ওয়াসার মোড়, আগ্রাবাদ সিডিএ আবাসিক, বাকলিয়া, চকবাজার, কাতালগঞ্জসহ নগরীর নিম্নাঞ্চলে।

পাঠকের মতামত: