ঢাকা,মঙ্গলবার, ১৫ জুন ২০২১

কুতুবদিয়ার চতুপাশে সুপার ডাইক বেড়ীবাঁধ নির্মাণ করা হবে -পাউবোর সচিব

আব্বাস সিদ্দিকী, কুতুবদিয়া :: কুতুবদিয়ায় ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ পরিদর্শন করেন পাউবো সচিব। শনিবার (৫ জুন) দুপুরে আলী আকবর ডেইল ইউনিয়ন সহ উপজেলার ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ভেঙে যাওয়া ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ পরিদর্শন করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের (পাউবো) সিনিয়র সচিব কবির বিন আনোয়ার । তিনি বলেন, দ্বীপ রক্ষার্থে এ উপজেলার চতুপাশে সুপার ডাইক বেড়ীবাঁধ নির্মাণের জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা রয়েছে। সরকার সব সময় দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আছে এবং থাকবে। তাদের সহযোগিতায় সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান তিনি।

এসময় সচিবের সঙ্গে ছিলেন, স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিক , বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক এড সিরাজুল মোস্তফা, জেলা আ’লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ও কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এড ফরিদুল ইসলাম চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল, পানি উন্নয়ন বোর্ডের বান্দরবান জেলার নির্বাহী প্রকৌশলী অরুপ চক্রবর্তী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা: নুরের জামান চৌধুরী, উপজেলা আ’লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক ও আলী আকবর ডেইল ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছাফা বিকম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস, উপজেলা যুবলীগের আহবায়ক আবু জাফর সিদ্দিকী, যুগ্ম আহবায়ক সেলিম উদ্দিন লিটন, উপজেলা ছাত্রলীগের সভাপতি খোরশেদ আলম, সাধারণ সম্পাদক মিসবাহুল রহমান তুহিনসহ ছয় ইউপির নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা, উপজেলা ও ইউনিয়ন আ’লীগের নেতাকর্মীরা।

এর আগে শনিবার সকালে কক্সবাজারের উপকূল মহেশখালী উপজেলার মাতারবাড়ী ও ধলঘাটা ইউনিয়নের ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ পরিদর্শন শেষে দুপুর ১২টার দিকে কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল জেটিঘাটে পৌছলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা: নুরের জামান চৌধুরী তাকে ফুল দিয়ে বরণ করেন। বরণ শেষে উপজেলায় ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ পরিদর্শন করে বিকাল সাড়ে ৩টায় কক্সবাজারের উদ্দেশ্য কুতুবদিয়া ত্যাগ করেন।

পাঠকের মতামত: