ঢাকা,মঙ্গলবার, ১৫ জুন ২০২১

চকরিয়ায় হেফাজতের সাবেক কেন্দ্রীয় নেতা জাকারিয়া নোমান গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক :: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও সম্প্রতি সারা দেশের বিভিন্ন জায়গায় নাশকতার ঘটনার অন্যতম মদদদাতা ও হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জীকে কক্সবাজারের চকরিয়ায় গ্রেপ্তার করেছে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশ। তিনি হাটহাজারীর মেখল হামিউছ ছুন্নাহ মাদ্রাসার শিক্ষক।

আজ (৫মে) বিকেলে উপজেলার বরইতলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে হাটহাজারী মডেল থানায় গত ২৬ মার্চ তাণ্ডবের ঘটনায় বেশ কয়েকটি নাশকতা মামলা রয়েছে।

জানা গেছে, জাকারিয়া নোমান ফয়জীর বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মেখল গ্রামে। তাঁর বাবা নোমান ফয়জী হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ছিলেন। গত ২২ মার্চ তিনি মৃত্যুবরণ করেন।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক পিপিএম (সেবা) জাকারিয়া নোমান ফয়জী গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের বিভিন্ন স্থানে নাশকতা, ভাঙচুর ও তাণ্ডব চালানোর ঘটনার অন্যতম মদদদাতা ছিলেন জাকারিয়া নোমান ফয়জী। ঘটনার পর থেকেই তিনি পলাতক ছিলেন। আজ বুধবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজারের চকরিয়া থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। এছাড়া হেফাজতের সাবেক আমির আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলায় পিবিআইর তদন্তেও তাঁর নাম রয়েছে। ’

উল্লেখ্য, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদীর ঢাকা সফরকে কেন্দ্র করে ঢাকা, চট্টগ্রাম, বি-বাড়িয়াসহ দেশের বিভিন্ন তান্ডব চালায় হেফাজতে ইসলামের নেতা কর্মীরা। এ সময় হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা তাণ্ডব চালিয়ে সরকারি স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এসময় সংঘের্ষ ১৭ জন নিহত হন।

 

পাঠকের মতামত: